সিরিয়ার ইদলিবে ক্রুসেডার রাশিয়া জোটের বোমা হামলা

0
651

সিরিয়ায় একের পর এক মানবতাবিরোধী জঘন্য অপরাধ করেই যাচ্ছে, দখলদার ক্রুসেডার “রাশিয়া-ইরান” ও কুখ্যাত নুসাইরী শিয়া মুরতাদ জোট।নিষিদ্ধ সব মারণাস্ত্র ও আগ্নেয়াস্ত্রের ব্যবহার করে মুসলিমদের পাইকারি হত্যা করেই যাচ্ছে ক্রুসেডার জোট।
বার্তা সংস্থা “OGN” এর বরাতে জানা যায় সিরিয়ায় ক্রুসেডার রাশিয়ান ও শিয়া আসাদ-ইরান জোট গতকাল ২৫শে ফেব্রুয়ারী মঙ্গলবার সারা দিনব্যাপী যুদ্ধ বিমান থেকে গৃহহীন বেসামরিক মুসলিমদের লক্ষ্য করে বোমা হামলা চালিয়েছে। এ হামলায় শুধুমাত্র মা’রাত মিসরিন শহরেই কমপক্ষে ৪জন নিরিহ মুসলিম মারা গিয়েছে এবং ১০ জন মারাত্মকভাবে আহত হয়েছেন।

ভোরে ২টি স্কুলকে লক্ষ করে ক্লাস্টার বোমা হামলা করা হয়েছিল।সৌভাগ্যক্রমে বোমা হামলার আগেই স্কুলটি থেকে শিক্ষার্থীদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছিল। তবে দুঃখের বিষয় হল স্কুলের কর্মকর্তা এবং বেসামরিক লোকেরা মারাত্মকভাবে আহত হয়েছে।

এদিকে সিরিয়ার আন-নাইরবে ক্রুসেডার জোটের হাতছাড়া হবার পর থেকেই সাধারণ নাগরিকদের লক্ষ্য করে ঘৃণিত হামলা চালাচ্ছে দখলদার সন্ত্রাসী রাশিয়া জোট।

ইদলিবের পুরো শহর জুড়ে সাধারণ মানুষকে লক্ষ্য করেও কাপুরুষোচিত হামলা চালিয়েছে সন্ত্রাসী জোট।হামলার পরে হোয়াইট হেলমেট সংস্থার সেচ্ছাসেবী সদস্যরা ধ্বংসস্তূপ মধ্য থেকে অনেক নারী ও শিশুদের লাশগুলি বের করে আনে।যাদের মধ্যে নারী ও শিশুদের লাশগুলো বের করে আনতে হয় ধ্বংসস্তুপের মধ্য থেকে।

ইদলিবের খান শাইখুন,বিননিশ ও অন্যান্য এলাকাতেও আর্টিলারি শেলিংয়ের মাধ্যমে নিরিহ মুসলিম নাগরিকদের হত্যা করা হচ্ছে বলে খবর দিয়েছে কয়েকটি সিরিয়ান বার্তা সংস্থা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন