পশ্চিম আফ্রিকা | আবু আইয়াদ আত-তিউনিসী এবং ইয়াহ্-ইয়া আবু হাম্মাম রহ. এর শাহাদাত উপলক্ষ্যে AQIM এর বার্তা!

0
685

আল-কায়েদা পশ্চিম আফ্রিকান শাখা “AQIM” এর সম্মানিত আমীর শাইখ আবু মুস’আব আব্দুল-ওয়াদুদ হাফিজাহুল্লাহ্ “আমাদের আমির ও ভাইদের শাহাদাত হক্ব পথের দাওয়াতের ক্ষেত্রে দলিল” শিরোনামে
৩৩ মিনেটের একটি অডিও বার্তা প্রকাশ করেছেন। যা গত ২৭ ফেব্রুয়ারি রাতে AQIM এর অফিসিয়াল “আল-আন্দুলুস” মিডিয়া কর্তৃক জনসম্মুখে আসে।

উক্ত বার্তাটিতে আল-কায়েদা পশ্চিম আফ্রিকার সম্মানিত আমীর শাইখ আবু মুস’আব আব্দুল-ওয়াদুদ হাফিজাহুল্লাহ্ “AQIM” এর দু’জন শাইখের শাহাদাতের কথা নিশ্চিত করে একটি শোক বার্তা প্রকাশ করেন।

AQIM এর সম্মানিত উক্ত শাইখদয় হলেন- শাইখ আবু আইয়াদ আত-তিউনিসী রহিমাহুল্লাহ্, যিনি আল-কায়েদা পশ্চিম আফ্রিকার শুরা সদস্যদের মধ্যে অন্যতম ছিলেন।শাইখ ইয়াহ্-ইয়া আবু হাম্মাম আল-জাযায়িরী রহিমাহুমুল্লাহ্, যিনি আল-কায়েদা পশ্চিম আফ্রিকার একজন সম্মানিত আমীর ছিলেন। যারা উভয়েই ছিলেন এই উম্মাহর জন্য এক উজ্বল নক্ষত্র। যাদের দাওয়াহ ও মেহনতের ফলে আজ আফ্রিকায় জিহাদের বৃক্ষগুলো সজিবতা ও জমিন উর্ভরতা পেয়েছে।

উল্লেখ যে, গত বছর সম্মানিত উভয় শাইখের শাহাদাতের কথা জানায় মুজাহিদদের সমর্থিত বেশ কিছু সংবাদ মাধ্যম, কিন্তু তখনও অফিসিয়ালভাবে এবিষয়ে কোন তথ্য জানায়নি আল-কায়েদা, অতঃপর গত ২৭ তারিখ ” “আমাদের আমির ও ভাইদের শাহাদাত হক্ব পথের দাওয়াতের ক্ষেত্রে দলিল” শিরোনামে এক অডিও বার্তায় পশ্চিম আফ্রিকার বেশ কয়েকজন শাইখের শাহাদাত নিশ্চিত করা হয়, শহিদদের উক্ত তালিকাতেই প্রথমবারের মত শাইখদের শাহাদাতের সংবাদ অফিসিয়ালভাবে নিশ্চিত করল আল কায়েদা পশ্চিম আফ্রিকার সম্মানিত আমীর।

اللهم تقبل الشيخين أبا عياض التونسي ويحيى أبا الهمام في الشهداء

AQIM এর সম্মানিত আমীর শাইখ আবু মুস'আব আব্দুল-ওয়াদুদ হাফিজাহুল্লাহ্

শাইখ ইয়াহ্-ইয়া আবু হাম্মাম আল-জাযায়িরী রহিমাহুমুল্লাহ্শাইখ আবু আইয়াদ আত-তিউনিসী রহিমাহুল্লাহ্تنظيم_قاعدة_الجهاد_ببلاد_المغرب_الإسلامي

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন