বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত তিন জনই সুস্থ

0
470

ইউরোপে পাল্লা দিয়ে ছড়াচ্ছে করোনাভাইরাস। তবে চিনে কমেছে মৃত্যু ও সংক্রমণের হার। আর প্রতিবেশী ভারতেও বাড়ছে করোনা আক্রান্ত রোগী। তবে অনেকে সুস্থ হচ্ছেন। এসবের মাঝেই আল্লাহ তায়ালার অনুগ্রহে বাংলাদেশে করোনা ভাইরাস আক্রান্ত তিন রোগী সুস্থ হয়েছেন। আগেই দু জনের সুস্থতার খবর জানানো হয়েছিল।

ঢাকায় জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সাব্রিনা ফ্লোরা এই তথ্য জানান। তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) নিয়ম অনুসারে ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্ত ব্যক্তির নমুনা পরীক্ষায় নেগেটিভ ফল এলে সংশ্লিষ্ট ব্যক্তিকে করোনা সংক্রমণমুক্ত ঘোষণা করা হয়। সেই অনুসারে নমুনা পরীক্ষার পর গত ১৩ মার্চ দুজনকে করোনামুক্ত ও ১৫ মার্চ অপর আরেকজনকে করোনামুক্ত ঘোষণা করা হল।

এরপরই ডা. সেব্রিনা বলেন, বিদেশ থেকে কেউ এলে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। অনেকে বলছেন বাইরে থেকে এসেছি আমার মধ্যে কোনও উপসর্গ নেই। বাইরে থেকে এলে কোনও লক্ষণ না থাকলেও ১৪ দিনের মধ্যে উপসর্গ দেখা দিতে পারে। কারণ জীবাণু ভেতরে থাকতে পারে।

কাজেই কোয়ারেন্টাইনে থাকতেই হবে। তিনি আরও বলেন, কেউ এই নিয়ম না মানলে তাদের ওপর কঠোর ব্যবস্থা নেয়া হবে। এই বিষয়ে কোনো আপোষ করা হবে না। ডা. ফ্লোরা জানান, বাড়িতে হোম কোয়ারেন্টাইন আছেন ২ হাজার ৩১৪ জন। আইসোলেশনে আছেন ১০ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারাইন্টানে আছেন ৮ জন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন