যুদ্ধবিধ্বস্ত গাজায় ইসরায়েলের নতুন বিমান হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে

0
57

০৫ সেপ্টেম্বর, বৃহস্পতিবার গাজা উপত্যকায় বর্বর ইসরায়েলি হামলায় অন্তত ১১ ফিলিস্তিনি নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে। গাজার চিকিৎসা সূত্র ও প্রত্যক্ষদর্শীরা এ তথ্য জানিয়েছেন।

গাজার একটি মেডিকেল সূত্র জানিয়েছে, গাজা শহরের দক্ষিণ-পূর্বে জেইতুন শহীদ স্কুলের কাছে ইসরায়েলি ড্রোন হামলায় তিনজন প্রাণ হারিয়েছেন।

অপর একটি চিকিৎসা সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় দেইর আল-বালাহ শহরের আল-আকসা শহীদ হাসপাতালে শরণার্থীদের তাঁবু লক্ষ্য করে দখলদার ইসরায়েলি বাহিনীর গুলিতে আরও চারজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছে।

সূত্রটি আরো জানায়, দক্ষিণ গাজা উপত্যকায় খান ইউনিসের পশ্চিমে বাস্তুচ্যুত মানুষের জন্য একটি তাঁবুতে ইসরায়েলি হামলায় অন্তত একজন নিহত হয়েছে।

সিভিল ডিফেন্স এজেন্সি জানিয়েছে, উত্তর গাজার কামাল আদওয়ান হাসপাতালের কাছে বেসামরিকদের একটি দলকে লক্ষ্য করে ইসরায়েলি হামলায় আরও তিন ফিলিস্তিনি নিহত এবং কয়েক জন আহত হয়েছে। গাজা শহরের উত্তরে একটি বাড়ির অভ্যন্তরে একটি সেলাই ওয়ার্কশপে ইসরায়েলি ড্রোন হামলায় বেশ কয়েকজন আহত হয়েছে বলেও সংস্থাটি জানিয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গাজা শহরের পূর্বে এবং দক্ষিণ গাজার মধ্য রাফাহতে ইসরায়েলি সেনাবাহিনী বেশ কিছু আবাসিক ভবন গুঁড়িয়ে দিয়েছে।

স্থানীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের মতে গাজায় এপর্যন্ত ৪০,৮০০ এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে এবং প্রায় .৯৪,৩০০ জন আহত হয়েছে। নিহতদের বেশির ভাগই মহিলা এবং শিশু।


তথ্যসূত্র:
1. At least 11 killed in fresh Israeli airstrikes in war-torn Gaza
– https://tinyurl.com/2estjx4p

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভারতীয় সশস্ত্র বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললো ভারতের প্রতিরক্ষামন্ত্রী
পরবর্তী নিবন্ধআওয়ামী ভূমিমন্ত্রীর ছেলে অস্ত্র-ইয়াবাসহ গ্রেপ্তার