ভারতীয় সশস্ত্র বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললো ভারতের প্রতিরক্ষামন্ত্রী

0
75

ভারতের সশস্ত্র বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললো দেশটির প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সে বলেছে, ‘শান্তি রক্ষার জন্য’ ভারতের সশস্ত্র বাহিনীকে যুদ্ধের প্রস্তুতি রাখতে হবে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ভারতের উত্তর প্রদেশের লক্ষ্মৌতে সেনা, নৌ এবং বিমান বাহিনীর শীর্ষ কমান্ডারদের সঙ্গে এক কনফারেন্সে সভাপতির বক্তব্যে এ কথা বলেছে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ।

সে ইউক্রেন এবং গাজায় চলমান সংঘাতের পাশাপাশি বাংলাদেশের পরিস্থিতি উল্লেখ করে ভারতীয় বাহিনীকে এসব ঘটনাপ্রবাহ বিশ্লেষণ করার পরামর্শ দেয় এবং তাদের এসব পরিস্থিতি মোকাবিলা করতে প্রস্তুত থাকার আহ্বান জানায়। বৃহস্পতিবার ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সে বলেছে, আমাদের প্রতিরোধ ব্যবস্থা ব্যর্থ প্রমাণিত করা উচিত নয়। সে সশস্ত্র বাহিনীর অস্ত্রাগারকে ঐতিহ্যবাহী এবং আধুনিক যুদ্ধ সরঞ্জাম দিয়ে সমৃদ্ধ করার আহ্বান জানায়। এছাড়া মহাকাশ এবং তথ্যপ্রযুক্তির যুদ্ধে সক্ষমতা বিকাশের কথা বলেছে রাজনাথ।

বাংলাদেশে ভারতের দীর্ঘ সময়ের বিশ্বস্ত অনুচর শেখ হাসিনার জালিম সরকারের পতনের পর ভারতীয় প্রতিরক্ষামন্ত্রীর এই ধরনের বক্তব্যকে উসকানিমূলক বিবেচনা করেছেন বিশেষজ্ঞরা। প্রতিবেশী দেশগুলোর সাথে ভারতের যুদ্ধংদেহী মনোভাব এই অঞ্চলের শান্তির পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে মনে করেন তারা।


তথ্যসূত্র:
১. ভারতের সশস্ত্রবাহিনীকে প্রস্তুত থাকতে বললেন রাজনাথ
– https://tinyurl.com/4a7m6rmm

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআসামে ২৮ মুসলিমকে বিদেশি ঘোষণা দিয়ে বন্দী শিবিরে প্রেরণ
পরবর্তী নিবন্ধযুদ্ধবিধ্বস্ত গাজায় ইসরায়েলের নতুন বিমান হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে