গরুর মাংস রান্নার অভিযোগ তুলে উড়িষ্যায় সাত কলেজ ছাত্রকে বহিষ্কার

0
18

গরুর মাংস রান্নার অভিযোগ তুলে উড়িষ্যার একটি নামকরা সরকারি টেকনিক্যাল ইনিস্টিউট থেকে সাত ছাত্রকে বহিষ্কার করা হয়েছে।
বাহারামপুর পারালা মহারাজা ইঞ্জিনিয়ারিং কলেজের ফালগুনি হোস্টেলে ঘটনাটি ঘটে। বহিষ্কৃতদের মাঝে পাঁচজন মুসলিম ছাত্র রয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের বরাতে জানা গেছে।

বজরং দল এবং বিশ্ব হিন্দু পরিষদের দাবীর প্রেক্ষিতে কোনে প্রকার অনুসন্ধান ছাড়াই ওই ছাত্রদের বহিষ্কারের সিদ্ধান্ত নেয় কলেজ প্রশাসন। কলেজে বাস্তবে কোনো মাংস পাওয়া গেছে কী না স্থানীয় গণমাধ্যমের এমন প্রশ্নের জবাবে কলেজ কতৃপক্ষ থেকে কোনো নিশ্চিত উত্তর পাওয়া যায়নি।

এই বিষয়ে গোপালপুর পুলিশ একটি প্রাথমিক তদন্ত করেছে, বাস্তবেই ওই সাত ছাত্র গরুর মাংস রান্না করেছে কী না এ বিষয়ে তারা এখনো কোনো তথ্য নিশ্চিত করতে পারেনি।

বহিষ্কার আদেশের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কলেজ কতৃক নিষিদ্ধ কর্মকান্ড করার দায়ে সাত ছাত্রকে বহিষ্কার করা হলো। বহিষ্কৃত এক ছাত্রকে দুই হাজার রুপি জরিমানাও করা হয়।

১১ সেপ্টেম্বর, অভিযোগের একদিন পরই অর্থাৎ, ১২ সেপ্টেম্বর ওই সাত শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। কোনো প্রকার অনুসন্ধান ছাড়াই অভিযোগের উপর ভিত্তি করে সিদ্ধান্ত গ্রহন করে কলেজ প্রশাসন। কোনে উপযুক্ত প্রমাণ ছাড়াই শুধু অভিযোগের ভিত্তিতে কলেজের এমন সিদ্ধান্তের সমালোচনা করেছে খোদ কলেজের শিক্ষকসহ অনেকেই।


তথ্যসূত্রঃ
1.Beef Row : Hindu Groups Force Odisha College to Expel 7 Students
-https://tinyurl.com/4mhkdr5x

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানের সুপ্রিম কোর্ট এক বছরে ১,৮৫,০০০ এরও বেশি মামলা সমাধান করেছে
পরবর্তী নিবন্ধপশ্চিম তীরে অভিযান চালিয়ে আরও ২৭ ফিলিস্তিনিকে গ্রেফতার করেছে সন্ত্রাসী ইসরায়েল