লেবাননে আবারও ইসরায়েলের বর্বর হামলা, নিহত ১৫

0
22

লেবাননে ইসরায়েলি বাহিনীর হামলা অব্যাহত রয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চল এবং উত্তরাঞ্চলের দুই এলাকায় হামলা চালানো হয়েছে, যার ফলে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, বৈরুতের উত্তরাঞ্চলে মিসরাহ গ্রামে ইসরায়েলি বাহিনীর হামলায় ৯ জন নিহত এবং ১৫ জন আহত হয়েছেন। এছাড়া, বাতরুন শহরের কাছে দেইর বেলা এলাকায় হামলায় ২ জন নিহত এবং ৪ জন আহত হয়েছেন।

এদিকে, বৈরুতের দক্ষিণাঞ্চলীয় বারজা শহরে ইসরায়েলি হামলায় ৪ জন নিহত এবং ১৮ জন আহত হয়েছে। দক্ষিণাঞ্চলীয় নাবাতিহ শহরেও হামলার খবর পাওয়া গেছে, যেখানে ৮ জন আহত হয়েছেন।

এএফপির একজন প্রতিনিধি মায়শরা গ্রাম পরিদর্শনের সময় দেখতে পান ধ্বংস হয়ে যাওয়া ভবনগুলোর আবর্জনা এক্সকেভেটরের সাহায্যে সরিয়ে নেওয়ার কাজ করা হচ্ছে। এ ছাড়া হাতুড়ি ব্যবহার করে বড় বড় কংক্রিটের স্ল্যাব ভাঙার কাজ করছেন কেউ কেউ।

লেবাননের সরকারি বার্তা সংস্থা ন্যাশনাল নিউজ এজেন্সি (এনএনএ) জানায়, দেইর বিল্লা এলাকার ওই হামলায় হতাহতরা দক্ষিণ লেবানন থেকে এখানে আশ্রয় নিয়েছিলেন। গত ২৩ সেপ্টেম্বরের পর থেকে ইসরায়েল লেবাননের দক্ষিণ ও পূর্বে ব্যাপক বোমাবর্ষণ করে আসছে। পাশাপাশি বিমান হামলা চালানো হচ্ছে বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে।


তথ্যসূত্র:
1. Lebanon reports 15 killed in Israeli strikes outside Hezbollah strongholds
– https://tinyurl.com/4vvazhz9
2. Lebanon says 15 killed in 3 Israeli strikes outside Hezbollah strongholds
– https://tinyurl.com/396ey5hd

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধউত্তর গাজায় প্রতিরোধের মুখে ১৫ জায়োনিস্ট সৈন্য হতাহত, ধ্বংস ৫টি সাঁজোয়া যান
পরবর্তী নিবন্ধধর্মীয় পরিচয়ের কারণে মুসলিম বৃদ্ধকে মারধর করলো উগ্রবাদী হিন্দুরা