ভারতীয় মুসলিমদের লক্ষ্য করে বিজেপি নেতার আক্রমণাত্মক বক্তব্য

0
54

ভারতের ক্ষমতাসীন বিজেপির নেতা গুরুরাজ সিং মুসলিমদের লক্ষ্য করে আক্রমণাত্মক বক্তব্য দিয়েছে। গত ১৪ অক্টোবর, রবিবার বিহারে মুজাফফার নগরে দুর্গা পূজার সময় সে ভারতীয় মুসলিমদের উদ্দেশ্য করে মন্তব্য করে।

বাংলাদেশে অবস্থানরত হিন্দুদের নিয়ে উদ্বেগ প্রকাশ করে সে বলে, মুসলিমরা হল ভারতের বড় সমস্যা। সে মুসলিমদের বিরুদ্ধে হিন্দুদের একত্রিত হবার আহ্বান জানায়।

পাকিস্তানে অবস্থানরত হিন্দুদের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে সে বলে, ২২ শতাংশ হিন্দু এখন অর্ধেকে পরিণত হয়েছে। তার দাবী দেশ ভাগের সময় করা ভুলের করণে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

সে দাবী করে যদি দেশ ভাগের সময় ভারতের সকল মুসলিমকে পাকিস্তান পাঠিয়ে দেওয়া হতো তাহলে ভারতীয় হিন্দু নারীরা নিরাপদ থাকতো। তার দাবী হিন্দু নারীরা কথিত লাভ জিহাদের শিকার হতো না। তার বক্তব্য দেশ ভাগ নিয়ে ভারতীয় ডানপন্থী মতকে প্রতিনিধিত্ব করে। তার এই ধরণের মন্তব্য সাম্প্রদায়িক দাঙ্গা উস্কে দেয়।

এর আগেও এই বিজেপি নেতার উস্কানিমূলক ভাষণকে কেন্দ্র করে ২০২০ সালে দিল্লিতে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরি হয়েছিল।

এছাড়া, হিন্দুদের একত্রিত করার নামে বিজেপির এই নেতা ১৮ অক্টোবর থেকে ২২ অক্টোবর এর মাঝে ‘হিন্দু স্বাভিমান যাত্রা’ নামে একটি র‌্যালির ঘোষণা দেয়।

স্থানীয় সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাতকারে বাংলাদেশ ও রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দেওয়ায় ঝাড়খণ্ডের মুখ্য মন্ত্রীর তীব্র সমালোচনা করে।

তার দাবী বাংলাদেশি ও রোহিঙ্গাদের কথিত অনুপ্রবেশ ঝাড়খণ্ডের নিরাপত্তার অবনতি ঘটিয়েছে। সে কথিত লাভ জিহাদের বিরুদ্ধে হিন্দুদের একতাবদ্ধ হওয়ার আহ্বান জানায়।


তথ্যসূত্রঃ
1.BJP leader Giriraj Singh targets minorities in hate speech again
https://tinyurl.com/bd7xctad

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভিডিও || ডিজেল জ্বালানি খাতে স্বয়ংসম্পূর্ণতার দ্বারপ্রান্তে ইমারতে ইসলামিয়া আফগানিস্তান
পরবর্তী নিবন্ধইসরায়েলি সেনা ক্যাম্পে ড্রোন হামলায় নিহত ৪, আহত ৬৭