২৫ জনেরও বেশি ফিলিস্তিনিকে আটক করেছে দখলদার ইসরায়েল

0
5

১৫ অক্টোবর, মঙ্গলবার ইসরায়েলি দখলদার বাহিনী অধিকৃত পশ্চিম তীরে অন্তত ২৫ ফিলিস্তিনিকে আটক করেছে। আটককৃতদের মধ্যে একজন মহিলা এবং বেশ কয়েকজন প্রাক্তন বন্দীও রয়েছেন। ফিলিস্তিনি প্রিজনার্স সোসাইটি (পিপিএস) এবং বন্দি বিষয়ক সাবেক কমিশনের বরাত দিয়ে ওয়াফা নিউজ এজেন্সি এ তথ্য জানিয়েছে।

একটি যৌথ বিবৃতিতে উল্লেখ করা হয়েছে যে ইসরায়েলি বাহিনী এই আটকের সময় ব্যাপক অভিযান ও হামলা চালিয়েছে। বিবৃতিতে আরো উল্লেখ করা হয়েছে যে বন্দী এবং তাদের পরিবারকে হয়রানি ও হুমকির সম্মুখীন করা হচ্ছে। বিবৃতিতে মাঠ পর্যায়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ এবং ফিলিস্তিনিদের ঘরবাড়ি ধ্বংসের বিষয়টিও তুলে ধরা হয়েছে।

পিপিএস এবং বন্দি বিষয়ক কমিশন জানিয়েছে, ২০২৩ সালের অক্টোবরে ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরায়েলি গণহত্যা শুরু হওয়ার পর থেকে, জেরুজালেম এবং পশ্চিম তীর থেকে ১১,৩০০ এরও বেশি ফিলিস্তিনিকে আটক করেছে।

সংস্থাগুলি চলমান পরিস্থিতির উপর গভীর উদ্বেগ প্রকাশ করেছে এবং এই অঞ্চলে ক্রমাগত মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে আন্তর্জাতিক মহলের দৃষ্টি আকর্ষণের আহ্বান জানিয়েছে।

ইসরায়েলের সরকারি সম্প্রচার করপোরেশন এর আগে এক প্রতিবেদনে জানিয়েছে, দক্ষিণ ইসরায়েলে ৭ অক্টোবরের পর থেকে প্রচুরসংখ্যক ফিলিস্তিনিকে গ্রেপ্তার করা হয়েছে। করপোরেশন জানিয়েছে দক্ষিণ ইসরায়েলের কারাগারগুলো ফিলিস্তিনি বন্দিদের দ্বারা ‘পূর্ণ’হয়ে গেছে।


তথ্যসূত্র:
1. Over 25 Palestinians detained by Israeli authorities in 24 hours
– https://english.wafa.ps/Pages/Details/150394

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআখাউড়ায় ভারতীয় নাগরিকসহ আটক ২
পরবর্তী নিবন্ধভিডিও || শরণার্থী শিবিরে বর্বর ইসরায়েলি হামলা, শিশুসহ নিহত ২৯