গাজায় সন্ত্রাসী ইসরায়েলের অব্যাহত আগ্রাসনে ৬২ জন নিহত, ৩০০ আহত

0
39

১৯ অক্টোবর, শনিবার দুপুর পর্যন্ত ইসরায়েলি দখলদার বাহিনী গাজা উপত্যকায় কয়েকটি পরিবারের বিরুদ্ধে ৪ টি গণহত্যা চালিয়েছে। এসব গণহত্যায় একখন পর্যন্ত মোট ৬২ জন শহীদ এবং ৩০০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

উত্তর গাজা উপত্যকার জাবালিয়া শরণার্থী শিবিরের মাঝখানে আল-ফাখৌরা এলাকায় ইসরায়েলি বিমান হামলার ফলে তিনজন ফিলিস্তিনি শহীদ হয়েছে এবং অন্যরা আহত হয়েছে।

শিবিরের তাল আল-জাতার এলাকার বেশ কয়েকটি বাড়িতে দখলদারদের বোমা হামলায় আরো তিন ফিলিস্তিনি শহীদ এবং ৫০ জনেরও বেশি আহত হয়েছে। এছাড়াও শিবিরের মাঝখানে অপর একটি বাড়িতে একই রকম বোমা হামলায় আরও ১৩ জন আহত হয়েছে।

গাজা শহরের পশ্চিমে আল-নাসর পাড়ার হামিদ চৌরাস্তার কাছে একটি এলাকায় দখলদারদের হামলায় চার ফিলিস্তিনি শহীদ এবং আরো অনেকে আহত হয়েছে।

এদিকে,গাজার উত্তরে আল-জারকা এলাকায় ফিলিস্তিনিদের একটি দলের ওপর দখলদারদের চালানো বিমান হামলায় শিশু ও মহিলাসহ ১৪ জন আহত হয়েছে।

শনিবার এক বিবৃতিতে মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবর এর পর থেকে এ পর্যন্ত গাজায় ৪২,৫০০ জনের বেশি মানুষ নিহত হয়েছে, যাদের বেশিরভাগই মহিলা এবং শিশু এবং ৯৯,৫৪৬ জনের বেশি আহত হয়েছে।


তথ্যসূত্র:
1. 62 killed, 300 injured in Israeli continued aggression on Gaza during past 24 hours
– https://sana.sy/en/?p=340305

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধভিডিও || বাংলাদেশের জলসীমায় ২,৭০০ কেজি মাছ সহ গ্রেফতার ৪৮ ভারতীয় জেলে
পরবর্তী নিবন্ধ১ম দফায় ৯.৪৬৯ বিলিয়ন আফগানি নগদ অর্থ সেবা প্রদান করেছে আফগান শহীদ ও প্রতিবন্ধী বিষয়ক মন্ত্রণালয়