আওয়ামী দালাল সন্ত্রাসী পুলিশের নির্যাতনের প্রতিবাদে বরিশালে আইএইচটি শিক্ষার্থীদের শোক র‌্যালি

0
183

বরিশালে শোক র‌্যালি এবং শোক সভা করেছে ইনস্টিটিউট অব হেলথ এন্ড টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা। ২০১৪ সালের ৩ ডিসেম্বর বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী পুলিশের নির্মম নির্যাতনের প্রতিবাদে প্রতি বছর এই দিনে শোক র‌্যালি ও আলোচনা সভা করে আসছে আইএইচটি শিক্ষার্থীরা।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল ১০টায় শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসের আইএইচটি চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করেন শিক্ষার্থীরা। র‌্যালিটি চাঁদমারী, বান্দ রোড এবং মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাস ঘুরে ফের তাদের ইনস্টিটিউট চত্বরে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইনস্টিটিউটের অধ্যক্ষ ডা. মো. সাইফুল ইসলাম, শিক্ষার্থী মো. নাসিম, মো. আশরাফুল, মো. সৌরভসহ অন্যান্যরা।

আইএইচটি শিক্ষার্থী মো. নাসিম জানান, ২০১৪ সালে বিভিন্ন দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর অমানবিক নির্যাতন চালায় সন্ত্রাসী পুলিশ। সন্ত্রাসী পুলিশের বেপরোয়া লঠিচার্জে আইএইচটি’র ৩০ জনের বেশি শিক্ষার্থী আহত হয়।

এর মধ্যে আখিনূর নামে তৎকালীন এক শিক্ষার্থী সন্ত্রাসী পুলিশের নির্যাতনের কারণে মা হওয়ার যোগ্যতা হারান। এ সব কারণে এই দিনটি শোক দিবস হিসেবে পালন করে আসছে আইএইচটি শিক্ষার্থীরা।

সুত্রঃ বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন