কোনও সহানুভূতি নয়, শরীয়া আইনে ধর্ষকদের শাস্তি দেয়া উচিত বলে মন্তব্য করল ভারতীয় এমপি

0
258

ভারতের উত্তর প্রদেশসহ বিভিন্ন রাজ্যে ধর্ষণের ঘটনা বৃদ্ধি পাওয়ায় সমাজবাদী পার্টির এমপি ডা. সৈয়দ তুফাইল হাসান ধর্ষকদের পাথর নিক্ষেপ করে হত্যা করা উচিত বলে মন্তব্য করেছে।

উত্তর প্রদেশের উন্নাওতে ধর্ষণের শিকার এক তরুণীর মৃত্যুর পরে শনিবার সমাজবাদী পার্টির (এসপি) মুরাদাবাদের সংসদ সদস্য ডা. সৈয়দ তুফাইল হাসান এর তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বলেছে, ধর্ষণের অভিযোগে অভিযুক্তদের বোন ও মেয়েদের হাতে তুলে দেওয়া উচিত যারা তাদের ইট-পাথর নিক্ষেপ করে হত্যা করবে। এই ধরনের ঘটনায় দোষীদের জীবিত অবস্থায় মাটিতে দাফন করে দেওয়া উচিত বলেও সে মন্তব্য করে। সে বলেছে, এই ধরনের ব্যবস্থা গ্রহণের পরেই ধর্ষকদের মনে ভয়ের সৃষ্টি হবে।

ডা. সৈয়দ তুফাইল হাসান দেশে নারীদের বিরুদ্ধে ধর্ষণের ঘটনা প্রতিরোধে শরীয়া আইন প্রয়োগের দাবি জানিয়েছে।

তার মতে, ‘ধর্ষকদের প্রতি কোনও সহানুভূতি দেখানো উচিত নয় এবং তাদের শরীয়া আইন অনুযায়ী শাস্তি দেয়া উচিত। লোকেরা এটিকে নিষ্ঠুরতা বলতে পারে, কিন্তু এটি এখন প্রয়োজনীয় হয়ে উঠেছে যে সংসদে এখন এমন যৌক্তিক আইন করা উচিত, যার মাধ্যমে বোন-কন্যাকে সুরক্ষিত হয়।’

সরকার কেবল হিন্দু-মুসলিম বিভাজনেই ব্যস্ত কিন্তু নারীদের নিরাপত্তার বিষয়ে কোনও চিন্তা নেই বলেও মুরাদাবাদ লোকসভা কেন্দ্রের এমপি ডা. সৈয়দ তুফাইল হাসান মন্তব্য করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন