পরস্পরবিরোধী কথা বলছে হিন্দুত্ববাদী সন্ত্রাসী নেতা মোদি ও অমিত শাহ

0
1346
পরস্পরবিরোধী কথা বলছে হিন্দুত্ববাদী সন্ত্রাসী নেতা মোদি ও অমিত শাহ

ভারতের সব জায়গায় নাগরিকপঞ্জিকরণ (এনআরসি) করা নিয়ে পরস্পরবিরোধী কথা বলছে হিন্দুত্ববাদী সন্ত্রাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কথিত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে এই দু’জনের মধ্যে কে সত্যি বলছে সেটাই দেখার বিষয়। এমনভাবেই কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ করল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গে এনআরসি প্রয়োগ করতে দেবে না বলে এর আগেও হুঙ্কার ছাড়ে তৃণমূল নেত্রী।

সংশোধিত নাগরিকত্ব আইন এবং এনআরসির বিরুদ্ধে করা একটি সমাবেশে যোগ দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছে ,বিজেপির চেয়ে বড় কোনও জালিয়াত ছিল না এবং এই দলের উদ্দেশ্য নিয়ে জনগণের সচেতন হওয়া উচিত।

মমতা বলেছে, প্রধানমন্ত্রী বলছে, জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি সারা দেশে চালু হওয়া নিয়ে কোনও আলোচনা বা প্রস্তাব হয়নি। অথচ কিছুদিন আগেই বিজেপি সভাপতি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছে যে, এনআরসি দেশজুড়েই করা হবে। উভয় বক্তব্যই পরস্পরবিরোধী। আমরা আশ্চর্য হচ্ছি এটা ভেবে যে কে সত্যি কথা বলছে। তাঁরা আসলে বিভ্রান্তি সৃষ্টির চেষ্টা করছে।

গত রবিবার ভারতের হিন্দুত্ববাদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লিতে একটি সমাবেশ চলাকালীন জানায়, তাঁর সরকার ২০১৪ সালে প্রথমবার ক্ষমতায় আসার পর থেকে কোনওদিনই গোটা দেশে জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি চালু হবে এমন কথা আলোচনা করেননি।

মমতা দাবি করে বলে, বিজেপি ভারতকে ভাগ করার চেষ্টা করছে তবে দেশের মানুষ তা কিছুতেই হতে দেবে না।

সূত্র : এনডিটিভি

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন