শাম | আবু জারিফ এলাকার উপর মুজাহিদদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা!

0
347
শাম | আবু জারিফ এলাকার উপর মুজাহিদদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা!

শাম/সিরিয়ার চলমান রক্তক্ষয়ী যুদ্ধে কয়েক লক্ষ্য কুফ্ফার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে কোন রাষ্ট্রীয় সহায়তা ছাড়াই লড়াই করে যাচ্ছেন কয়েক হাজারের আল্লাহ ভীরু মুজাহিদদের একটি কাফেলা। একদিকে দুনিয়ার সকল অত্যাধুনিক অস্ত্র ও যুদ্ধযানে সজ্বিত কুফ্ফার ও মুরতাদ বাহিনী অন্যদিকে হাতে বহনকারী অস্ত্র ও কয়েকটি ট্যাংক নিয়ে কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে লড়াইকারী মুজাহিদ বাহিনী।

অস্ত্র ও সংখ্যার এই বিশাল পার্থক্যের পরেও মুজাহিদরা তাদের লক্ষ্য থেকে সরে পড়েননি, বরং সকল প্রতিকুল মুহুর্তকে অতিক্রম করেই এক আল্লাহর উপর ভরসা করে তারা লড়াই চালিয়ে যাচ্ছেন।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (১৬ জানুয়ারি ২০২০) কুফ্ফার রাশিয়া ও আসাদ সরকারের শিয়া মুরতাদ বাহিনীর বিরুদ্ধে এক বরকতময়ী সফল অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন (ওয়া হাররিদীল মু’মিনীন) মুজাহিদিন , আনসারুত তাওহীদ ও HTS এর যোদ্ধারা।

মুজাহিদদের উক্ত সম্মিলিত অপারেশনের ফলে কুফ্ফার ও মুরতাদ বাহিনী “আবু জারীফ” এলাকা ছেড়ে পালায়ন করে। এসময় মুজাহিদদের তীব্র হামলায় অনেক কুফ্ফার ও মুরতাদ সেনা নিহত ও আহত হয়। কুফ্ফার বাহিনীর পলায়নের মধ্য দিয়ে মুজাহিদগণ উক্ত এলাকাটির উপর নিজেদের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে সক্ষম হন।

বর্তমানে মুজাহিদগণ ইদলিব সিটির “আশ-শাইখ ইদরীস, তেল খাতরাহ ও আবু দাফনাহ এলাকা শত্রু মুক্ত করার লক্ষ্য তীব্র লড়াই চালিয়ে যাচ্ছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন