সোমালিয়া | মুজাহিদদের হামলায় মুরতাদ তুর্কি বাহিনীর 7 সদস্যসহ ২০সন্ত্রাসী হতাহত!

0
211


আল-কায়েদা পূর্ব আফ্রিকান ভিত্তিক সোমালিয়ান শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদগণ গত ১৮ই জানুয়ারি দক্ষিণ সোমালিয়ার শাবলী রাজ্যের আফজায়ী শহরের “পোডবডকা” এলাকায় মুরতাদ তুর্কি বাহিনী এবং তাদের সাথে থাকা মুরতাদ সোমালিয়ান মিলিশিয়াদের লক্ষ্য করে এক বরকতময়ী অভিযান পরিচালনা করেন। যাতে মুরতাদ তুর্কি ও সরকারী মিলিশিয়াদের 20 এরও বেশি সদস্য নিহত ও আহত হয়।

রাজধানী মোগাদিশু এবং আফজায়ী শহরের মাঝামাঝি সড়কে তুর্কি মুরতাদ বাহিনী এবং সোমালিয়ান মুরতাদ সরকারী মিলিশিয়াদের একটি ঘাঁটিতে গাড়ি বোমা দিয়ে শহীদ অভিযান চালান হারাকাতুশ শাবাব।

হারাকাতুশ শাবাব মুজাহিদিন এর পরিচালিত গণমাধ্যম সূত্রে জানা গেছে, এই অভিযানে তুর্কি মুরতাদ বাহিনীর ২ ঠিকাদার নিহত এবং আরো ৫ তুর্কি মুরতাদ সদস্য আহত হয়। এছাড়াও দখলদার তুর্কি মুরতাদ বাহিনীর পাহারায় থাকা সোমালিয় মুরতাত সরকারী মিলিশিয়ার ৪ সদস্য নিহত এবং ৯ সদস্য আহত হয়। যাদের মাঝে রয়েছে তুর্কি বাহিনী দ্বারা প্রশিক্ষিত বিশেষ বাহিনীর ডেপুটি কমান্ডার “হারমাআদ”, যে “মুক্তি” বাহিনীর অফিসার হিসাবে পরিচিত।

সূত্রটি আরও যোগ করেছে যে, তুরস্কের মুরতাদ বাহিনীর ৪টি সাঁজোয়া গাড়ি ধ্বংস করা হয়েছিল, পাশাপাশি তাদের রক্ষা করার কাজে নিয়োজিত মুরতাদ মিলিশিয়াদেরও কয়েকটি গাড়িও ধ্বংস করা হয়।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন