রক্তাক্ত ইরাক | মুরতাদ বাহিনীর সাথে সংঘর্ষে দু’জন বিক্ষোভকারী নিহত এবং 60 জন আহত!

0
204

ইরাকের রাজধানী বাগদাদের কেন্দ্রস্থলে দেশটির মুরতাদ সামরিক বাহিনীর সাথে সংঘর্ষের পর সোমবার, দু’জন ইরাকি বিক্ষোভকারী নিহত এবং আরো 60 জন আহত হয়েছেন।

“আনাদোল” এজেন্সি জানিয়েছে যে, বুধবার থেকে বিমান বন্দর এবং মুহাম্মদ আল-কাসিম মহাসড়ক, তাহরির স্কয়ার ও আল-কিলানী অঞ্চল সহ মধ্য বাগদাদের বেশ কয়েকটি এলাকায় বিক্ষোভ করেন দেশটির সাধারণ জনগণ। এসময় দেশটির মুরতাদ সরকারের সামরিক বাহিনী সদস্যরা তাদের উপর হামলা চালালে সংঘর্ষ শুরু হয়।

সূত্রটি আরও যোগ করেছে যে, সোমবার দিন ইরাকী মুরতাদ বাহিনীর হামলার ফলে দু’জন সাধারন ইরাকী বিক্ষোভকারী নিহত হন এবং আরো 60 জনেরও বেশি লোক আহত হন।

ইরাকী বিক্ষোভকারীরা সোমবার রাজধানীর কেন্দ্রীয় এবং দক্ষিণ অঞ্চলের শহরগুলির বহু বিশ্ববিদ্যালয়, স্কুল, সরকারী প্রতিষ্ঠান এবং প্রধান রাস্তা বন্ধ করে তাদের প্রতিবাদকে আরও বাড়িয়ে তুলেছে।

ইতিপূর্বে বিক্ষোভকারীরা তাদের দাবির পুরণের বিষয়ে কর্তৃপক্ষকে একটি সময়সীমা দিয়েছিল, কিন্তু উক্ত সময়ের মধ্য দেশটির মুরতাদ সরকার বিক্ষোভকারীদের কোন দাবিই পুরণ করেনি, তাই উক্ত সময়সীমা শেষ হওয়ার সাথে সাথে ইরাকী জনগণ আবারো আন্দোলন শুরু করেছেন। বিক্ষোভকারীদের প্রতিশ্রুতি অনুসারে বিক্ষোভ অভূতপূর্বভাবে বাড়বে বলে আশা করা হচ্ছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন