CAA-প্রতিবাদ করায় তরুণীকে ‘ও কি মরতে চায়?’ বলে দিলীপের আক্রমণ

0
886
CAA-প্রতিবাদ করায় তরুণীকে ‘ও কি মরতে চায়?’ বলে দিলীপের আক্রমণ

ফের বেলাগাম দিলীপ ঘোষ। এ বার এক প্রতিবাদী তরুণীকে কুরুচিকর ভাষায় আক্রমণ করল। তাঁর এহেন মন্তব্যে বিভিন্ন মহল থেকে সমালোচনার ঝড় উঠেছে।

বৃহস্পতিবার কলকাতার পাটুলিতে CAA-র সমর্থনে বিজেপির অভিনন্দন যাত্রা ছিল। সেখানে উপস্থিত ছিল দলের রাজ্য সভাপতি সন্ত্রাসী দিলীপ। বিজেপির র‍্যালির মাঝেই CAA, NRC এবং NPR-এর বিরুদ্ধে পোস্টার হাতে একাকী প্রতিবাদ জানান এক তরুণী। সেখানে উপস্থিত বিজেপি কর্মী সন্ত্রাসীরা ওই তরুণীর উপরে চড়াও হয়ে হাত থেকে পোস্টার ছিঁড়ে দেন।

পরে এই প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে প্রতিবাদী তরুণীকে কুরুচিকর আক্রমণ করে দিলীপ ঘোষ। সে বলেছে, ‘তাঁর হাত থেকে শুধু প্ল্যাকার্ড কেড়ে নিয়েই যে ছেড়ে দেওয়া হয়েছে এটাই চোদ্দ পুরুষের ভাগ্য। চোদ্দ পুরুষের ভাগ্য যে আমাদের লোকরা তাঁকে অন্য কিছু করেনি। ও কি মরতে চায়? শহরে সার্কাস দেখানোর অনেক জায়গা আছে। অনেক হয়েছে, আর সহ্য করা যায় না।’

সাম্প্রতি বঙ্গ রাজনীতিতে দিলীপ ঘোষ এবং বিতর্ক যেন সমার্থক শব্দে পরিণত হয়েছে। সিএএ বিরোধীদের গুলি করে মারার হুমকি থেকে শুরু করে বাংলা থেকে ৫০ লক্ষ মানুষকে বের করে দেওয়ার আস্ফালন, আবার শাহিনবাগ-পাক সার্কাসে CAA বিরোধী বিক্ষোভকারীদের মৃত্যু কামনা- সাম্প্রতিক সময়ে তাঁর একের পর এক মন্তব্য বিতর্কের জন্ম দিয়েছে। সমালোচনাও কম হয়নি। তবুও স্বমহিমাতেই বিজেপি রাজ্য সভাপতি।

পাটুলির প্রতিবাদী তরুণী সম্পর্কেও দিলীপ ঘোষের এহেন মন্তব্যে স্বভাবতই সমালোচনার ঝড় উঠেছে। রাজ্যের শাসক তৃণমূল থেকে বিরোধী বাম-কংগ্রেস একযোগে এই বিজেপির রাজ্য সভাপতির এহেন মন্তব্যের কঠোর ভাষায় নিন্দা করেছে। বিজেপি এবং তার কেন্দ্রীয় নেতৃত্বের সম্মতিতেই কি দিলীপ ঘোষ এই ধরনের একের পর এক কুরুচিকর মন্তব্য করে চলেছেন কি-না, সেই প্রশ্নও তুলেছেন কেউ কেউ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন