জায়েজ বিয়েতে বাধা প্রদান চলছেই, কাজী ও বরসহ আটজনকে জরিমানা করলো তাগুত গোষ্ঠী

0
317

টাঙ্গাইলের সখীপুরে কথিত বাল্যবিয়ের অপরাধে কাজীকে এক বছর, বর, বরের বাবা ও চাচাকে ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছে তাগুত ভ্রাম্যমাণ আদালত। বুধবার রাত ১০টার দিকে তাগুত বাহিনীর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজা এ আদেশ দেয়। এছাড়াও কনের মা, দাদা, বড় ভাই ও খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। খবরঃ কালের কন্ঠের

জানা যায়, গত সোমবার উপজেলার বোয়ালী গ্রামের সিরাজ মিয়ার প্রবাসী ছেলে রফিকুল ইসলামের সঙ্গে নবম শ্রেণির এক ছাত্রীর চার লাখ টাকা দেনমোহর ধার্য করে বিয়ে হয়। ওই বিয়ের রেজিস্ট্রি করেন উপজেলার যাদবপুর ইউনিয়নের কাজী হেলাল উদ্দিনের সহকারী ও বোয়ালী ডিগ্রি কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক নাসির উদ্দিন। পরে বুধবার বিকেলে ইউএনও এ বাল্যবিয়ের সঙ্গে সংশ্লিষ্টদের বাধ্য করে এনে নিজ কার্যালয়ে ভ্রাম্যমাণ আদালত বসায়।

তাগুত ইউএনও আসমাউল হুসনা লিজা বলেছে, কথিত বাল্যবিয়ের অপরাধে কাজীর সহকারী নাসির উদ্দিনকে এক বছর, বর রফিকুল ইসলাম, বরের বাবা সিরাজ মিয়া এবং চাচা আলম মিয়াকে ছয় মাস করে কারাদণ্ড ও অন্যদিকে কনের মা, দাদা, বড়ভাই ও খালাতো ভাইকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন