ভর্তি-ফরম পূরণ ফি কমানোসহ ৭ দফা দাবি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের

0
803

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) অতিরিক্ত ভর্তি ও ফরম পূরণ ফি কমানো, প্রধান ফটক, টিএসসি অডিটোরিয়াম ও জিমনেসিয়াম নির্মাণসহ সাত দফা দাবিতে মানববন্ধন করেছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেরোবি শাখা।

বৃহস্পতিবার (১২ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন পার্কের মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেরোবি শাখার সভাপতি আলমগীর কবির বলেন, উত্তরবঙ্গের জনমানুষের দীর্ঘ লড়াই সংগ্রামের ফলে গড়ে ওঠা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের রেষারেষি, স্বার্থ হাসিলের রাজনীতি, সর্বোপরি উপাচার্যের উদাসীনতার ফলে শিক্ষার পরিবেশ দারুণভাবে ব্যাহত হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ১১ বছর অতিক্রান্ত হলেও এখানে পড়াশোনার পরিবেশ সেভাবে গড়ে ওঠেনি। আমরা মনে করি শিক্ষার্থীদের স্বার্থে এই ৭ দফা দাবি মেনে নিলে বিশ্ববিদ্যালয় পূর্ণতা পাবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কঠোর হুঁশিয়ারি দিয়ে তিনি আরো বলেন, আগামী ১ সপ্তাহের মধ্যে প্রশাসন কার্যকরী কোনো পদক্ষেপ না নিলে আমরা বৃহৎ আন্দোলনের ডাক দেব। খবরঃ কালের কন্ঠের

মানববন্ধনে উল্লিখিত অন্যান্য দাবিসমূহ হলো; বিশ্ববিদ্যালয় চলাকালীন সময়ে উপাচার্যকে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। স্বচ্ছ ও মেধার ভিত্তিতে শিক্ষক নিয়োগ ও সেশনজট মুক্ত করেতে হবে। নতুন আবাসিক হল নির্মাণ করতে হবে এবং হল ও ক্যাফেটেরিয়ায় ভর্তুকি দিতে হবে এবং খাবারের দাম কমাতে হবে। লাইব্রেরি বর্ধিতকরণ এবং পর্যাপ্ত বইয়ের ব্যবস্থা করতে হবে। বিশ্ববিদ্যালয়ের অসম্পন্ন দ্বিতীয় ধাপের কাজ দ্রুত সম্পন্ন করতে হবে।

সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ বেরোবি শাখার সহ-সভাপতি ফেরদৌস আলমের সঞ্চালনায় মানবন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ আসাদুল ইসলাম, সাধারণ শিক্ষার্থী হাসিবুল আসলাম, আব্দুস সালাম, আয়েশা সিদ্দিকা প্রমুখ। এ ছাড়া সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন বেরোবি শাখার রিনা মুর্মূ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন