রাজনীতিবিদদের তোরণই এখন মরনফাঁদ

0
1234

ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন স্থানে নির্মাণ করা হয়েছে রাজনৈতিক দলের তোরণ। এ তোরণগুলো প্রায় দুই মাস আগে নির্মাণ করা হয়েছে। এতে নির্মিত তোরণের রশি ও বাঁশ পুরাতন হয়ে বিপজ্জনক অবস্থায় রয়েছে । ফলে যেকোন মুহুর্তে বড় ধরনের বিপদের আশঙ্কা রয়ে গেছে।

শনিবার রাতে ধামরাইয়ের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ো হাওয়ায় ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের থানা বাসস্ট্যান্ডে একটি তোরণ দুমড়ে-মুচড়ে পড়ে মহাসড়কের ওপর। এতে প্রায় পৌনে এক ঘণ্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। আর অল্পের জন্য প্রাণে বেঁচে যান পথচারীসহ মহাসড়কের চলাচলরত যানবাহনের যাত্রীরা। এ তোরণগুলো অপসারণ করা না হলে যেকোনো মুহুর্তে বড়ধরনের দুর্ঘটনা আশঙ্কা করছে পথচারীসহ যানবাহনের চালকরা।

সরেজমিনে দেখা যায়, ধামরাইয়ের ইসলামপুর থেকে বারবাড়িয়া পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের ওপর সন্ত্রাসী আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা শুভেচ্ছা ও স্বাগতম লেখা ব্যানার সম্বলিত ইসলামপুর,বাটা গেট,থানাবাসষ্ট্যান্ড, ঢুলিভিটা, জয়পুরা, কালামপুর, বাথুলি,বারবাড়িয়া.শ্রীরামপুর এলাকায় প্রায় ১৫টি বাঁশের তোরণ দন্ডায়মান রয়েছে। এ তোরণ নির্মাণ করা হয়েছে প্রায় দেড়-দুই মাস আগে। রোদে পুড়ে ও বৃষ্টিতে ভিজে তোরণের বাঁশ ও বাঁধা রশি পুরাতন হয়ে নড়বড়ে হয়ে গেছে। এসব ঝুঁকিপূর্ণ তোরণের নীচ দিয়ে প্রতিদিন চলাচল করছে যাত্রীবাহী বাসসহ বিভিন্ন ধরনের যানবাহন। এসব তোরণ অপসারণ করা না হলে যেকোন মুহুর্তে তোরণগুলো প্রাণনাশের কারণ হতে পারে বলে আশঙ্কা করছেন পথচারী ও যানবাহনের চালকসহ যাত্রীরা। রিপোর্ট কালের কন্ঠের

বাসচালক হায়াত আলী, ট্রাক চালক তোফাজ্জল হোসেনসহ একাধিক চালকরা বলেন, জীবনের ঝুঁকি নিয়ে নড়বড়ে তোরণের নিচ দিয়ে প্রতিদিন যেতে হচ্ছে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে। তাদের দাবি জরুরী ভিত্তিতে তোরণগুলো অসপারণ করা দরকার।

দি একমি ল্যাবরেটরিজ ওষধ কারখানার শ্রমিক শিউলি বেগম ও রাহিমা বেগম বলেন, পায়ে হেঁটে কর্মস্থলে যাতায়াতের সময় তোরণের নিচ দিয়ে যেতে ভয় লাগে কখন যেন মাথার ওপর নড়বড়ে তোরণটি পড়ে যায়।

এ বিষয়ে ধামরাই উপজেলার নির্বাহী কর্মকর্তা সামিউল হক বলেন, মহাসড়কের নিরাপত্তা হাইওয়ে পুলিশের। তাঁরা ইচ্ছে করলে এগুলো অপসারণের ব্যবস্থা করতে পারেন।

প্রসঙ্গ চলতি মাসের ৯ মার্চ কালামপুর-বালিয়া-মির্জাপুর আঞ্চলিক মহাসড়কের মাদারপুর মিলগেট এলাকায় একটি গাছ একটি চলন্ত ইজিবাইকের ওপর আছড়ে পড়লে ঘটনাস্থলেই ইজিবাইকের পাঁচ যাত্রী নিহত এবং চারজন আহত হন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধচিকিৎসা সামগ্রী না থাকায় চিকিৎসা দেওয়া ডাক্তারও করোনায় আক্রান্ত, ধিক্কার আওয়ামী সরকারকে
পরবর্তী নিবন্ধসরকারি বাহিনীর দখলে, দূষণে মরছে পঞ্চগড়ের ৩৩ নদী