আফগানে শান্তিচুক্তি লঙ্ঘন করছে আমেরিকা, মুসলিমদের উপর চলছে বর্বরোচিত হামলা

2
831
আফগানে শান্তিচুক্তি লঙ্ঘন করছে আমেরিকা, মুসলিমদের উপর চলছে বর্বরোচিত হামলা

আমেরিকান হানাদার এবং তাদের স্থানীয় পুতুল সন্ত্রাসীদের সীমালঙ্ঘন ও অপরাধের ধারাবাহিকতায়, গতকাল বাদাখশান প্রদেশের ওড়দুজ জেলার ইস্তারব, বাশান্দ, যোমাল ও তিরগ্রান গ্রামে বেসামরিক লোকজনের উপর বিমান থেকে প্রায় ৬০ টি বোমা ফেলেছে।
এই অমানবিক পৈশাচিক হামলায় কয়েক ডজন বেসামরিক বাড়িঘর ধ্বংস হয়ে গেছে। এছাড়াও অনেক বাগান ও খামার ধ্বংস করা হয়েছে। এ হামলায় নিরীহ গ্রামবাসীদের শারীরিক ও আর্থিক বিপুল ক্ষতি হয়েছে।
এদিকে, ইস্তারব গ্রামের মসজিদে নির্মমভাবে বোমা হামলা চালিয়ে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে, এ পর্যন্ত বেশ কয়েকজন বেসামরিক ব্যক্তির শাহাদাত ও আহত হওয়ার খবর পাওয়া গেছে।
আমেরিকান দখলদারদের এই নৃশংস কাজ এবং বারবার চুক্তি লঙ্ঘনের ব্যাপারে ইসলামিক ইমারত আফগানিস্তান তীব্র নিন্দা জানিয়েছে এবং শান্তিচুক্তির পরও এইরূপ বর্বরোচিত হামলাগুলোকে উসকানিমূলক পদক্ষেপ হিসাবে বিবেচনা করছে।
যদি এই বর্বরতা এবং লঙ্ঘন অব্যাহত থাকে, তবে ইসলামিক ইমারত সকল লোকদের রক্ষার জন্য সঠিক পদক্ষেপ নিতে বাধ্য থাকার কথা জানিয়েছে। এপ্রিলের ১০ তারিখে, আল ইমারাহ সাইটে এ বার্তাটি প্রদান করেছেন আফগানিস্তান ইসলামী ইমারতের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ।

امریکی وکٹھ پتلی فوجوں کی درندگی،خواتین سمیت6 شہید
অন্যদিকে, মার্কিন আগ্রাসীরা সহিংসতার ধারাবাহিকতায়, আফগানিস্তানের দক্ষিণ-পূর্ব পাকতিকা প্রদেশের দাইলা জেলায় জহির শাহের একটি ভবনে গত রাতে ড্রোন হামলা চালিয়েছে।
আল ইমারাহ সূত্রে জানা যায়, ড্রোন হামলায় ভবনধসে ৮ টি সোলার প্যানেল এবং ২ টি ট্রাক্টর ধ্বংস হয়ে গেছে। ঘটনাটি শান্তিচুক্তির একটি সুস্পষ্ট লঙ্ঘন, যা কোনোভাবেই ন্যায়সঙ্গত হতে পারে না বলে জানিয়েছে আল-ইমারাহ বার্তাসংস্থা।
আরেকটি ভয়াবহ ঘটনায় শত্রুরা শুক্রবার উত্তরাঞ্চলীয় বাগলান প্রদেশের পোল-এ-খোমরি জেলার আবাসিক এলাকায় কামান হামলা চালিয়ে বেসামরিক ব্যক্তিদের বাড়িঘর ক্ষতিগ্রস্থ করেছে এবং একজন নিরীহ মহিলাকে শহীদ করেছে।
দুঃখের বিষয়, গত রাতে উত্তরাঞ্চলীয় বাদখশান প্রদেশের আরগো জেলায় একটি বিয়ের অনুষ্ঠান চলছিল এমন এক স্থানে হানাদার সন্ত্রাসীদের বোমা হামলায় এক মহিলাসহ ২ জন নিরীহ নাগরিক শহীদ হন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন