রাশিয়াতে এক সপ্তাহেই আক্রান্ত ৭৫ হাজারের বেশি!

0
314
রাশিয়াতে এক সপ্তাহেই আক্রান্ত ৭৫ হাজারের বেশি!

বিশ্বব্যাপী মহামারি রূপ নেওয়া করোনাভাইরাসের নতুন প্রাণকেন্দ্র এখন রাশিয়া। দেশটিতে গত এক সপ্তাহে ৭৫ হাজারের বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ৪১ হাজারের বেশি মানুষ দেশটির রাজধানী মস্কোতে আক্রান্ত হয়েছে।

রাশিয়ায় গতকাল রোববার একদিনে ১১ হাজার ১২ জন আক্রান্ত হয়েছে বলে ফেডারেল এন্টি ক্রাইসিসি সেন্টারের দেওয়া তথ্যের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে দেশটির বার্তা সংস্থা তাস। খবর: আমাদের সময়

অন্যান্য সপ্তাহের তুলনায় গত সপ্তাহে আক্রান্তের হার ৫৬ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৬৬ দশমিক ৪ শতাংশ হয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তালিকায় চতুর্থ স্থানে উঠে আসা রাশিয়ায় এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ৯ হাজারের বেশি মানুষ। তবে অন্যান্য দেশে আক্রান্ত ও মৃত্যুর তুলনায় রাশিয়ায় মৃত্যুহার অনেক কম। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৯১৫ জন।

গত এপ্রিলের আগে পর্যন্ত রাশিয়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ন্ত্রণের মধ্যে ছিলো। তবে বিগত কয়েক সপ্তাহে তা মহামারি রূপ নিয়েছে। গত ১ মে এই ভাইরাসে আক্রান্ত হয়েছে রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন। সাধারণ নাগরিক ছাড়াও আক্রান্ত হয়েছে কয়েক হাজার সামরিক সদস্য।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, বিশ্বব্যাপী করোনার মহামারিতে আক্রান্ত হয়েছে ৪১ লাখ ৮০ হাজারের বেশি মানুষ। এই ভাইরাসে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ৮৩ হাজার ৮৬০ জনের।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন