খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৩৭ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত।

1
348
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৩৭ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদদের পরিচালিত ৪ টি পৃথক সফল হামলায় অন্ততপক্ষে কাবুল প্রশাসনের ৩৭ সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।

তালেবান সমর্থিত সংবাদ মাধ্যম হতে জানা যায় যে, ১২ জুন শুক্রবার সকাল ৬টায় আফগানিস্তানের পাকতিয়া প্রদেশের “খোশমান্দ” জেলায় মুরতাদ কাবুল প্রশাসনের সেনাবাহিনীর সরবরাহ কাফেলার উপর সশস্ত্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এসময় ৪টি মাইন বিস্ফোরণও করেন মুজাহিদগণ। দীর্ঘ ৩ ঘন্টা যাবৎ চলে এই লড়াই।

এতে মুরতাদ কাবুল প্রশাসনের সামরিক বাহিনীর ৪টি ট্যাঙ্ক ও ৩টি সামরিকযান ধ্বংস হয়ে যায়, এছাড়াও উক্ত অভিযানে মুজাহিদদের তীব্র হামলায় নিহত হয়েছে ৯ সেনা এবং আহত হয়েছে ৮ এরও অধিক।

একইদিন দুপুর ১১টায় কান্দাহার প্রদেশের কারাহগাহ এলাকায় মুরতাদ বাহিনীর একটি পোস্টে হামলা চালান তালেবান মুজাহিদিন, এতে মুরতাদ কাবুল প্রশাসনের ৩ সৈন্য নিহত হয়।

এমনিভাবে খোস্ত প্রদেশের মুসা-খাইল এলাকায় মুজাহিদদের হামলায় নিহত হয় কাবুল প্রশাসনের ২ সৈন্য আহত হয় আরো এক।

এদিকে পাকতিয়া প্রদেশের খোশমান্দ এলাকায় ভোর ৫টায় মুজাহিদদের পরিচালিত একটি সফল হামলায় নিহত হয়েছে ৩ সৈন্য, আহত হয়েছে আরো ২ সৈন্য। এসময় মুজাহিদদের তীব্র হামলায় ধ্বংস হয়েছে মুরতাদ বাহিনীর ১টি ট্যাঙ্ক।

১টি মন্তব্য

  1. الحمد لله
    আমার ও ইচ্ছে হয় আল্লাহর সৈনিক হতে৷ এক দীনি ভাইকে বলে ছিলাম এ জালেম প্রশাসন, জনগন হতে কি ভাবে আফগানিস্তান হিজরত করতে পারি৷ভাই সুধু আসা দেখিয়ে যাচ্ছে দীর্ঘ সময় ধরে৷ মাঝে মাঝে মনে হয় আল্লাহ আমাকে কবুল করেন নী৷আল্লাহ তোমার الحي و القيوم ইচমে আজম নামের উছিলায় তোঁমারি কাছে চাইছি আমার জীবনটা নিস্ফল করে দিয়না৷আমি জিহাদের মাধ্যমে শহীদ হতে পারি ৷আমার দোয়াটি কবুল করে নাও ৷আমিন,আমিন,আমিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন