কাশ্মীর | ভারতীয় মালাউন বাহিনীর হামলায় শহিদ হলেন আরো ২ স্বাধীনতাকামী

0
447
কাশ্মীর | ভারতীয় মালাউন বাহিনীর হামলায় শহিদ হলেন আরো ২ স্বাধীনতাকামী

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে মালাউন মুশরিক সৈন্যদের হামলায় শাহাদাত বরণ করেছেন আরো দুই কাশ্মীরী স্বাধীনতাকামী। এনিয়ে এক সপ্তাহে ভারতীয় মুশরিক বাহিনীর নৃশংস হামলায় শহিদ হয়েছেন ১৬ জন কাশ্মীরী।

গত সপ্তাহে কাশ্মীরের দক্ষিণাঞ্চলীয় “সোফিয়ান” জেলায় টানা দুদিনে ৯ জন কাশ্মীরী মুক্তিকামীকে শহিদ করে ভারতীয় মুশরিক যৌথ বাহিনী। এরি ধারাবাহিকতায় ১৩ জুন শনিবার কুলগাম জেলায় তথাকথিত বন্দুকযুদ্ধে আবারো শহিদ করা হয়েছে আরো ২ জন স্বাধিনতাকামীকে।

ভারতীয় বাহিনীর সূত্রে কাশ্মীর ভিত্তিক সংবাদমাধ্যম “আর.কে” জানিয়েছে, অন্তত দুইজন মুক্তিকামী কাশ্মীরীর উপস্থিতির সুনির্দিষ্ট তথ্য পেয়ে জেলাটিতে অভিযান শুরু করে ভারতীয় মুশরিক বাহিনী। দীর্ঘ সময় যাবৎ চলা এই অভিযানে দুইজন স্বাধীনতাকামীকে শহিদ করার দাবি করেছে ভারতীয় মুশরিক বাহিনী।

মুশরিকদের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) তথ্য মতে, তারা প্রথমে মুক্তিকামীদের পুরো এলাকায় ঘিরে ধরে। মুক্তিকামীরা স্থান ত্যাগ করতে চাইলে তাদের উপর হামলা চালাতে শুরু করে মুশরিক বাহিনী। এই অভিযানে অংশগ্রহণ করে ভারতীয় মুশরিক বাহিনীর পুলিশ, সিআরপিএফ ও সেনাবাহিনী।

অভিযানের নামে প্রতিনিয়ত মুক্তিকামী কাশ্মীরীদের নৃশংসভাবে শহিদ করে আসছে ভারতীয় মালাউন সামরিক বাহিনী। শুধু মুসলিম হওয়ার অপরাধে কাশ্মীরী মুক্তিকামীদের পাশে এসে দাড়ায়নি কেউ, অভিযোগ তুলা হচ্ছেনা মানবতা লঙ্ঘন আর যুদ্ধাপরাধের।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন