শাম | “ফাসবুতু” নামক নতুন অপারেশন রুমের ঘোষণা করলো আল-কায়েদা যোদ্ধারা।

0
722
শাম | “ফাসবুতু” নামক নতুন অপারেশন রুমের ঘোষণা করলো আল-কায়েদা যোদ্ধারা।

আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন ও আল-কায়েদা সমর্থিত কয়েকটি জিহাদী গ্রুপ মিলি “ফাসবুতু” (আপনারা দৃঢ়পথ থাকুন) নামে নতুন একটি অপারেশন রুম গঠন করেছে।

গত শুক্রবার পবিত্র জুমা’আর দিন (১২ জুন ২০২০ ঈসায়ী, ২০ শাউওয়াল ১৪৪১ হিজরী) নতুন এই অপারেশন রুমের সূচনা করেন মুজাহিদগণ। এখন পর্যন্ত এই অপারেশন রুমে যুক্ত হয়েছে মোট ৫টি শামী জিহাদী গ্রুপ।

নতুন এই অপারেশন রুমে যুক্ত জিহাদী গ্রুপগুলো হচ্ছে-

(১) তানসিকিয়াতুল জিহাদ, যার প্রধান হচ্ছেন শাইখ “আবুল আব্দ আল-আশদা” হাফিজাহুল্লাহ্। যিনি ইতিপূর্বে আলেপ্পো সিটিতে তাহরিরুশ শামের সামরিক বাহিনীর প্রধান হিসাবে দায়িত্বরত ছিলেন। তাহরিরুশ শাম (HTS) যখন ভুল সিদ্ধান্ত গ্রহণ করতে শুরু করে, তখন তিনি তাদেরকে সতর্ক করেছিলেন, কিন্তু এতে কোন লাভ না হওয়ায় তিনি HTS ত্যাগ করেন। আর একারণে তিনি দীর্ঘ কয়েক মাস জালিমদের কারাগারে বন্দীত্বের জীবন-জাপন করেন।

(২) লিওয়া উল-মুকাতিলীন আল-আনসার, যার প্রধান হচ্ছেন শাইখ আবু মালেক আশ-শামী। যিনি ইতিপূর্বে শামের দক্ষিণাঞ্চলে জাবহাতুন নুসরাহ্ এর সামরিক বিভাগের প্রধান ছিলেন, জাবহাতুন নুসরাহ্ যখন আল-কায়েদা হতে বায়াত উঠিয়ে নিয়ে ভুল পথে হাঁটতে শুরু করে তখনই তিনি জাবহাতুন নুসরাহ্ (HTS) ত্যাগ করেন।

এরপরে রয়েছে “অপারেশন ওয়া হাররিদীল মু’মিনীন” এ যুক্ত ৩টি জিহাদী গ্রুপ।

(৩) জামা’আত আনসার আল-ইসলাম।

(৪) জাবহাতু আনসার আদ-দ্বীন।

(৫) তানযিম হুররাস আদ-দ্বীন।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন