মালি | মুজাহিদদের হামলায় ১৫০ এরও অধিক ক্রুসেডার ও মুরতাদ সৈন্য নিহত

3
408
মালি | মুজাহিদদের হামলায় ১৫০ এরও অধিক ক্রুসেডার ও মুরতাদ সৈন্য নিহত

পশ্চিম আফ্রিকায় আল-কায়েদার জানবাজ মুজাহিদদের হামলায় ১৫৩ মুরতাদ সৈন্য নিহত, আহত আরো বহু সংখ্যাক মুরতাদ সদস্য।

আল-কায়েদা পশ্চিম আফ্রিকা শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন” এর জানবাজ মুজাহিদিন গত ১৬ জুন মালিতে দেশটির মুরতাদ বাহিনীর বিরুদ্ধে একটি দুর্দান্ত সফল অভিযান পরিচালনা করেছেন।

মালির “সাইফু” প্রদেশে ক্রুসেডার ফ্রান্সের গোলাম মুরতাদ মালির সরকারি বাহিনীর বিরুদ্ধে ১৬ জুন মুজাহিদদের পরিচালিত সফল হামলায় ৩৩ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো বহু সংখ্যাক মুরতাদ সৈন্য। এই অভিযানে মুজাহিদগণ মুরতাদ বাহিনী থেকে প্রচুরপরিমাণ ভারি ও হালকা যুদ্ধাস্ত্রসহ অনেক গোলাবারুদ গনিমত লাভ করেছেন, ধ্বংস করেছেন মুরতাদ বাহিনীর কয়েকটি সামরিকযানসহ অসংখ্য যুদ্ধাস্ত্র এবং গোলাবারুদ।

এদিকে কাফেরদের অনুগত কয়েকটি সংবাদপত্রের খবরে বলা হয়েছে, ১৬ জুন মালির সাইফু প্রদেশের অভিযান পরিচালনা ছাড়াও বিগত কয়েক দিনে মালি ও বুর্কিনা ফাসোতে মুজাহিদদের পৃথক আরো দুটি হামলায় কমপক্ষে ১২০ ক্রুসেডার ও মুরতাদ সৈন্য নিহত এবং আহত হয়। আর এসব অভিযানের পর মুরতাদ মালি সরকার ৩ দিনের জন্য শোক পালন করেছিলো।

উল্লেখ্য যে, গত ১০ জুন আল-কায়েদা ইসলামিক মাগরিবের আমীর শাইখ আবু মুস’আব আব্দুল ওয়াদুদ রহিমাহুল্লাহ্ এর শাহাদাতের পর আল-জাযায়ের, মালি ও বুর্কিনা-ফাসো সহ আফ্রিকার দেশগুলোতে বেশ কিছু বড় ধরনের সফল অভিযান চালিয়েছেন আল-কায়েদার জানবাজ মুজাহিদিন।

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন