সোমালিয়া | তুর্কি সামরিক ঘাঁটিতে মুজাহিদদের শহিদী হামলা, নিহত ৭ আহত ১৪ এরও অধিক।

0
733
সোমালিয়া | তুর্কি সামরিক ঘাঁটিতে মুজাহিদদের শহিদী হামলা, নিহত ৭ আহত ১৪ এরও অধিক।

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে অবস্থিত মুরতাদ তুর্কি সামরিক ঘাঁটিতে একটি সফল ইস্তেশহাদী হামলা চালিয়েছেন, এতে ৭ কমান্ডার নিহত এবং ১৪ এরও অধিক কমান্ডার আহত হয়েছে।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর সূত্রে জানা গেছে, গত ২৩ জুন সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে মুরতাদ তুর্কি বাহিনী পরিচালিত একটি সামরিক প্রশিক্ষণ ক্যাম্প লক্ষ্যবস্তু করে শহিদী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাবের একজন আল্লাহ্ ভীরু জানবাজ মুজাহিদ।

সোমালিয় মুরতাদ বাহিনী এখন পর্যন্ত উক্ত শহিদী হামলায় তাদের ৭ কমান্ডার নিহত ও ১৪ কমান্ডার আহত হবার কথা নিশ্চিত করেছে। তবে এসময় কত তুর্কি সৈন্য নিহত হয়েছে তা মিডিয়া থেকে কোন কারণে আড়াল করেছে মুরতাদ বাহিনী।

অন্যদিকে বেসামরিক সংবাদ মাধ্যমগুলো দাবি করছে, সরকার কর্তৃক ঘোষিত ২০ সৈন্যেরও অধিক সেনা উক্ত হামলায় নিহত ও আহত হয়েছে, সরকার এখানে হতাহতের বাস্তব সংখ্যাকে গোপন করছে।

রাজধানী মোগাদিশুর এতটা নিরাপদ স্থানে তুর্কি বেসে হারাকাতুশ শাবাব মুজাহিদদের এই হামলা এটাই প্রমাণ করছে যে, মুজাহিদগণ পশ্চিমা সমর্থিত সোমালি সরকারের নিয়ন্ত্রিত সর্বশেষ আশ্রয়স্থলেও আধিপত্য বিস্তার করে চলেছেন।

এটি লক্ষণীয় যে, মুরতাদ তুর্কি সরকার পশ্চিমা সমর্থিত সোমালি সরকারকে সামরিক সহায়তা এবং হারাকাতুশ শাবাব মুজাহিদিন এর বিরুদ্ধে লড়াইয়ের জন্য সরকারি মিলিশিয়াদের প্রশিক্ষণ দিচ্ছে। তাই তাদের উপর ক্রুসেডার বাহিনীর মত হামলা চালাচ্ছেন মুজাহিদগণ।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন