উপেক্ষিত গ্রামীণ সড়ক: বৃষ্টিতে বেহাল দশা

0
350
উপেক্ষিত গ্রামীণ সড়ক: বৃষ্টিতে বেহাল দশা

বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে বেহাল হয়েছে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার লক্ষিন্দর ইউনিয়নের লক্ষিন্দর-বাঘাড়া বাজার-সাগরদীঘি গ্রামীণ কাঁচা সড়কটি। দুর্ভোগে পড়েছে প্রায় ৭/৮টি গ্রামের সাধারণ মানুষ। জনদুর্ভোগ কমাতে গুরত্বপূর্ণ রাস্তাটি দ্রুত পাকাকরণের দাবি এলাকাবাসীর।

জানা যায়, উপজেলার লক্ষিন্দর-বাঘাড়া বাজার-সাগরদীঘি রাস্তার দৈর্ঘ্য ৬ কিলোমিটার। সাগরদিঘী বাজার থেকে বেইলা গ্রাম পর্যন্ত এক কিলোমিটার রাস্তা পাকাকরণ হয়েছে। বাকি সম্পূর্ণ রাস্তাই কাঁচা। রাস্তাটি দিয়ে প্রতিদিন বাঘাড়া, মনতলা ও কাইকারচালাসহ আশেপাশের ৭/৮টি গ্রামের শতশত মানুষ যাতায়াত করে। শনিবার ও মঙ্গলবার সাগরদিঘী হাটের দিন মানুষের চলাচল আরো বেড়ে যায়।

জনগুরুত্বপূর্ণ রাস্তাসংলগ্ন মনতলা ও বাঘাড়া গ্রামে রয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। রাস্তাসংলগ্ন গ্রামের শিক্ষার্থীরা এ রাস্তার কাদামাটি মাড়িয়ে সাগরদিঘী উচ্চ বিদ্যালয়, সাগরদিঘী বালিকা উচ্চ বিদ্যালয় ও সাগরদিঘী কলেজের লেখাপড়া করে।

লক্ষিন্দর ইউনিয়ন সভাপতি আব্দুল আজিজ বলেন, বিকল্প কোনো রাস্তা না থাকায় এ অঞ্চলের জনগণের এই রাস্তা হয়েই উপজেলা সদর ও জেলা সদরে যাতায়াত করতে হয়। সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি কর্দমাক্ত হয়ে ভ্যানরিকশা, অটোরিকশা, টেম্পো, মিনি ট্রাকসহ সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। রাস্তাটি পাকাকরণ জরুরি।

বাঘাড়া এলাকার রঞ্জিত জানান, রাস্তার বেহালের কারণে এলাকার উৎপাদিত সবজি সময়মতো বাজারে নিতে পারছে না। ফলে কৃষকরা উৎপাদিত ফসলের সঠিক মূল্য পাচ্ছে না। অনেক কৃষকের ফসল জমিতেই নষ্ট হচ্ছে। কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন