মালি | মুজাহিদদের হামলায় ৩৩ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত।

1
694
মালি | মুজাহিদদের হামলায় ৩৩ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত।

মালিতে আল-কায়েদা শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিম” এর জানবাজ মুজাহিদদের পৃথক ২টি হামলায় কমপক্ষে ৩৩ মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

মালির মুরতাদ সামরিক বাহিনী তাদের এক বিবৃতিতে জানিয়েছে যে, পশ্চিম আফ্রিকা ভিত্তিক আল-কায়েদা শাখা “জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিম” এর জানবাজ মুজাহিদদের একটি হামলায় ৩ মুরতাদ সৈন্য নিহত এবং ৪ মুরতাদ সৈন্য আহত হয়েছে।

“আফ্রিকা ইনফো” দেশটির মুরতাদ সামরিক বাহিনীর বরাত দিয়ে জানিয়েছে, ২৮ জুন সকাল বেলায় বুর্কিনা ফাসোর সীমান্তের কুরু জেলার “দিনানাগো” গ্রামে এই হামলাটি চালিয়েছে আল-কায়েদা যোদ্ধারা। এসময় মুজাহিদদের সাথে তীব্র লড়াই হয় মুরতাদ বহিনীর, মুজাহিদদের কৌশলী হামলায় নিহত হয় ৩ সৈন্য এবং আহত হয় আরো ৪ সৈন্য।

সংবাদ মাধ্যমটি আরো জানিয়েছে যে, গত দুই সপ্তাহ পূর্বে একই এলাকায় মুজাহিদদের সাথে অন্য একটি তীব্র লড়াইয়ে লিপ্ত হয়েছিলো দেশটির মুরতাদ বাহিনী। তখনও মুজাহিদদের হামলায় ২৬ সৈন্য নিহত হয়েছিলো, আহত হয়েছিলো অগণিত সৈন্য।

উল্লেখ্য যে, চলিত বছরের জানুয়ারি হতে এখন পর্যন্ত বুর্কিনা-ফাসো ও নাইজার সীমান্ত আল-কায়েদা যোদ্ধাদের হামলায় মালির কয়েক শতাধিক সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক সৈন্য।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন