খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৪৪ মুরতাদ সৈন্য নিহত, আহত ১০ এরও অধিক

0
458
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৪৪ মুরতাদ সৈন্য নিহত, আহত ১০ এরও অধিক

আফগানিস্তানের জাউজান প্রদেশে মুরতাদ কাবুল প্রশাসনের সামরিক বাহিনীর বিরুদ্ধে ২টি সফল অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে কমপক্ষে ৪৪ সেনা নিহত এবং ১০ সেনা আহত হয়েছে।

তালেবানদের সংবাদ মাধ্যমগুলো থেকে জানা গেছে, ১ জুলাই বুধবার জাউজান প্রদেশের “খামাব” জেলায় তালেবান মুজাহিদদের একটি চৌকিতে হামলা চালানোর চেষ্টা করেছে ক্রুসেডার আমেরিকার গোলাম মুরতাদ কাবুল সরকারের সামরিক বাহিনী। এদিকে ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদিনও প্রতিরক্ষামূলক ব্যবস্থা হিসাবে তীব্র হামলা চালিয়েছেন মুরতাদ কাবুল বাহিনীর উপর। মুজাহিদদের তীব্র হামলায় এলাকা ছেড়ে পলায়ন করে কাবুল সরকারের মুরতাদ বাহিনী, অবশেষে মুজাহিদদের হাতে ২টি চেকপোস্ট ছেড়েই পলায়ন করতে হয়েছে মুরতাদ কাবুল বাহিনীকে।

এসময় মুজাহিদদের হাতে নিহত হয়েছে মুরতাদ কাবুল সরকারের ৩৩ সেনা ও পুলিশ সদস্য, ২ কমান্ডারসহ আহত হয়েছে আরো ১০ সেনা এবং মুজাহিদগণ জীবিত বন্দী করেছেন কাবুল প্রশাসনের আরো ৬ সেনাকে।

এই অভিযান শেষে মুজাহিদগণ গনিমত লাভ করেছেন ১টি মিসাইল, ২টি মেশিনগান, ১টি রকেট লঞ্চার, ৪টি m+12 তোপকামান, ৬টি ক্লাশিনকোভ, ২০টি রকেট চালিত গ্রেনেড, ১১টি m4 রাউন্ড গ্রেনেডসহ প্রচুরপরিমাণ গোলাবারুদ।

অপরদিকে এই অভিযানের সময় মুরতাদ বাহিনীর হামলায় শাহাদাত বরণ করেছেন ২ জন তালেবান মুজাহিদ। আল্লাহ্ তা’আলা তাদেরকে শহিদ হিসাবে কবুল করুন। আমিন।

এদিকে একই প্রদেশের কারকাইন জেলা থেকে প্রাপ্ত খবর থেকে জানাগেছে, তালেবান মুজাহিদগণ গতকাল জেলাটির দিনার এলাকায় মুরতাদ কাবুল প্রশাসনের সামরিক ফোর্সের বিরুদ্ধে একটি সফল হামলা চালিয়েছেন। এতে মুরতাদ কাবুল সরকারের ১১ সেনা ও পুলিশ সদস্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো অনেক সেনা ও পুলিশ সদস্য।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন