পাকিস্তান | তীব্র লড়াইয়ের পর শহীদের কাফেলায় যুক্ত হলেন দুজন মুজাহিদ।

6
697
পাকিস্তান | তীব্র লড়াইয়ের পর শহীদের কাফেলায় যুক্ত হলেন দুজন মুজাহিদ।

মার্কিনপন্থী পাকিস্তান সেনাবাহিনীর সাথে কয়েক দফা লড়াইয়ে দুই মুজাহিদ শাহাদাত বরণ করেছেন। গত শুক্রবার দিবাগত রাতে পাকিস্তানের বাজোর এজেন্সীর সীমান্তবর্তী এলাকায় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এর জানবায মুজাহিদদের একটি ঘাঁটিতে আক্রমণ করে পাকিস্তানী মুরতাদ বাহিনী।

এসময় পাকিস্তানী মুরতাদ বাহিনীর সাথে তীব্র লড়াই শুরু হয় ঘাঁটিতে অবস্থানরত মুজাহিদদের। মুজাহিদদের জবাবি হামলায় নিহত-আহত হয় কতক পাকিস্তানী মুরতাদ সৈন্য।

ঐদিন রাত আড়াইটার দিকে মুজাহিদদের ঘাঁটিটিতে হামলা চালায় মুরতাদ সৈন্যরা। এদিকে ঘাঁটিতে অবস্থানরত মুজাহিদদের সাহায্যের জন্য আসা “টিটিপির” অন্য একটি বেসের সাথেও ঘাঁটির বাহিরে তীব্র লড়াই শুরু হয় পাকিস্তানী মুরতাদ বাহিনী। যার ফলে ঘাঁটিতে থাকা মুজাহিদগণ নিজেদেরকে অতি সহজেই মুরতাদ বাহিনী থেকে নিজেদেরকে নিরাপদ করতে ।

কিন্তু ঘাঁটির বাহিরী সাহায্যকারী মুজাহিদ টিমটির সাথে তখন তীব্র লড়াই চলতে থাকে। এক পর্যায়ে দু’জন মুজাহিদ শাহাদাত বরণ করেন। তবে মুজাহিদদের তীব্র হামলার ফলে মুরতাদ বাহিনী যুদ্ধের ময়দান ছাড়তে বাদ্ধ হয়, এবং কতক সৈন্য হতাহতের শিকার হয়।

মুজাহিদদের দিক থেকে শাহাদাত-বরণকারীরা হলেন, শহীদ ইসহাক ওরফে আসাদুল্লাহ ও শহিদ আবদুল্লাহ। যারা উভয়েই ছিলেন সোয়াত অঞ্চলের বাসিন্দা।

6 মন্তব্যসমূহ

  1. আল্লাহ, এই ভাইদের কোরবানি আপনি কবুল করে নিন এবং জান্নাতের উচ্চ মাকান দান করুন
    অতপর আমাদেরকেও শহিদি কাফেলায় যোগ দেওয়ার তৌফিক দান করুন
    আমিন

  2. আল্লাহ তাআলা মুজাহিদ ভাইদের শাহাদাতকে কবুল করুন ও জান্নাতের উঁচু মাকাম দান করুন,আমীন।
    আমাদেরকে শহীদ ভাইদের পদাঙ্ক অনুসরণ করার তাওফীক দান করুন,আমীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন