পাকিস্তান | মুজাহিদদের জবাবি হামলায় ৪ মুরতাদ সৈন্য নিহত, আহত কয়েক ডজন

2
445
পাকিস্তান | মুজাহিদদের জবাবি হামলায় ৪ মুরতাদ সৈন্য নিহত, আহত কয়েক ডজন

পাকিস্তানি মুরতাদ সেনাবাহিনীর একটি দল মুজাহিদদের অবস্থানে অভিযান পরিচালনা করতে গিয়ে নিজেদের ৪ সৈন্যের লাশ এবং কয়েক ডজন আহত সৈন্যের দেহ নিয়ে ময়দান ছেড়ে পলায়ন করেছে।

গত ১২ জুলাই রবিবার, পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে তেহরিক-ই-তালেবান পাকিস্তান এর জানবায মুজাহিদদের অবস্থানে অভিযান পরিচালনার বুকভরা স্বপ্ন নিয়ে এগিয়ে গিয়েছিল পাকিস্তানী মুরতাদ বাহিনীর একটি দল। কিন্তু ক্রুসেডার আমেরিকার গোলাম মুরতাদ বাহিনী মুজাহিদদের অবস্থানে পৌঁছার আগেই এই হামলা সম্পর্কে জানতে পারেন তালেবান মুজাহাদিন।

তাই সংবাদ পাওয়ার পর পরই মুজাহিদগণ মুরতাদ বাহিনীকে ভরপুর যুদ্ধের স্বাধ চাখাতে পূর্ব থেকেই প্রস্তুত হয়ে থাকেন ফ্রন্টলাইনে। পাকিস্তানি মুরতাদ বাহিনী যখনই মুজাহিদদের অবস্থানের কাছাকাছি চলে আসে, তখনই পূর্ব পরিকল্পনা অনুযায়ী মুরতাদ বাহিনী কোন কিছু বুঝে উঠার আগেই চতুর্দিক থেকে একযোগে হামলা চালাতে শুরু করেন মুজাহিদগণ।

অবশেষে মুজাহিদদের যুদ্ধকৌশলের সামনে সূচনীয়ভাবে পরাজিত হয় মুরতাদ বাহিনী এবং মুজাহিদদের নিয়ন্ত্রিত এলাকা থেকে খুব দ্রুতই পলায়ন করে। কিন্তু ততক্ষণে মুজাহিদদের হাতে তাদের ৪ সৈন্য নিহত এবং কয়েক ডজন সৈন্য আহত হয়ে গিয়েছিল। পাকিস্তানী মিডিয়া নিহত সেনা সদস্যদের নামের একটি তালিকাও প্রকাশ করেছে, তারা হল-
১) মোহাম্মদ ইসমাইল,
২) মোহাম্মদ শাহবাজ,
৩) রিদওয়ান ও
৪) ওয়াহেদ।
তবে এখনো আহত সৈন্যদের নাম ও নির্দিষ্ট কোন সংখ্যা জানায়নি পাকিস্তানী মুরতাদ বাহিনী।

ক্রুসেডার আমেরিকার গোলাম নাপাক বাহিনী তালেবানদের অবস্থানে হামলার কথা জানালেও, এখনও পর্যন্ত টিটিপি বা অন্য কোনও মুজাহিদ গ্রুপ এই প্রতিরোধ যুদ্ধের দায় স্বীকার করেনি, তবে উত্তর ওয়াজিরিস্তানে টিটিপির পরেই সবচাইতে মজবুত অবস্থানে রয়েছে হিজবুল আহরার। ইতি পূর্বে এই উভয় দলই একজোট হয়ে অনেকগুলো প্রতিরোদ যুদ্ধে অংশগ্রহণ করেছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন