পাকিস্তান | টিটিপির আমির মুফতি নূর ওয়ালি (হা.) কে কথিত বৈশ্বিক সন্ত্রাসী হিসাবে ঘোষণা করেছে জাতিসংঘ।

0
1105
পাকিস্তান | টিটিপির আমির মুফতি নূর ওয়ালি (হা.) কে কথিত বৈশ্বিক সন্ত্রাসী হিসাবে ঘোষণা করেছে জাতিসংঘ।

ট্রাবল নিউজ ও পোশ্ত ভাষী সংগ্রাম নিউজের তথ্য সূত্রে জানা গেছে, বিশ্বব্যাপী সন্ত্রাসী কার্মকান্ড ও হাজারো নিরাপরাধ মুসলিমকে হত্যাকারী জাতিসংঘ নামক কুফরি সংঘটি পাকিস্তান ভিত্তিক অন্যতম ও জনপ্রিয় জিহাদী তানযিম “তেহরিক-ই-তালিবান পাকিস্তান” (টিটিপি) এর সম্মানিত আমির মুফতী আবু অসীম নূর ওয়ালী মেহসুদ হাফিজাহুল্লাহ্ কে কথিত বৈশ্বিক সন্ত্রাসী হিসাবে ঘোষণা করেছে। গত ১৬ জুলাই বৃহস্পতিবার এই বিবৃতি জারি করেছে জাতিসংঘ নামক এই কুফরি সংঘটি।

জিহাদী কর্মকাণ্ডকে অর্থায়ন ও এর পরিকল্পনাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়ার কারণে মুফতী আবু অাসেম নূর ওয়ালী মেহসুদ হাফিজাহুল্লাহ্ কে “সন্ত্রাসী” হিসাবে ঘোষণা করার যুক্তি দেখিয়েছে বিশ্বব্যাপী সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত এবং এর অর্থদাতা “জাতিসংঘ” নামক কুফ্ফার সংঘটি।

ঐ ঘোষণা পত্রে জাতিসংঘ “টিটিপির” বিরুদ্ধে এই অভিযোগও করেছে যে, তেহরিক-ই-তালেবান বৈশ্বিক জিহাদী সংগঠন আল-কায়েদার সাথে যোগাযোগ রাখছে এবং তাদের পরামর্শে “টিটিপি” পাকিস্তানে জিহাদী কার্যক্রম পরিচালনা করছে।

2018 সালে কুফ্ফার বাহিনীর একটি ড্রোন হামলায় টিটিপির প্রাক্তন আমির শহিদ মাওলানা ফজলুল্লাহ (রহিমাহুল্লাহ্) শাহাদাত বরণ করলে সংগঠনটির নতুন আমির হিসাবে নিযুক্ত করা হয় মুফতি আবু অাসেম নূর ওয়ালী মেহসুদ (হাফিজাহুল্লাহ্) কে।

সম্প্রতি মুফতি আবু অাসেম নূর ওয়ালী মেহসুদ (হাফিজাহুল্লাহ্) টিটিপির প্রাক্তন আমীর শাইখ হাকিমুল্লাহ মেহসুদ রহিমাহুল্লাহ্ এর শাহাদাতের পর তানযিম থেকে পৃথক হয়ে যাওয়া ছোট ছোট গ্রুপগুলিকে একত্রিত করার চেষ্টা করে যাচ্ছেন। এক্ষেত্রে তিনি অনেকটা সফলও হচ্ছেন। কারণ তাঁর প্রচেষ্টায় ইতিমধ্যে অনেক মুজাহিদ পূণরায় “টিটিপি”তে যুক্ত হয়েছেন, এবং শাহরিয়ার গ্রুপের বেশিরভাগ কমান্ডার তাঁর হাতে বায়াত গ্রুহণের মাধ্যমে টিটিপিতে যোগ দিয়েছেন।

 

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন