শাম | একজন গেরিলা মুজাহিদের শহিদী হামলায় ১৫ এরও অধিক রাশিয়ান সৈন্য নিহত

1
1191
শাম | একজন গেরিলা মুজাহিদের শহিদী হামলায় ১৫ এরও অধিক রাশিয়ান সৈন্য নিহত

সিরিয়ার আরিহা শহরে ক্রুসেডার রাশিয়া ও দখলদার তুর্কি বাহিনীর টহল দলে পরিচালিত হামলায় নিহত সৈন্য সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৫ তে, হতাহত হয়েছে আরো অনেক রাশিয়ান-তুর্কি দখলদার সৈন্য।

গত ১৪ জুলাই সকালে সিরিয়ার দক্ষিণ ইদলিবের আরিহা অঞ্চলের “m4” আন্তর্জাতিক সড়কের পাশে একটি শক্তিশালি গাড়ি বোমা হামলা চালানো হয়েছিলো, উক্ত হামলার প্রধান টার্গেট ছিল ক্রুসেডার রাশিয়া ও দখলদার তুর্কি বাহিনী। রাশিয়ান ও তুর্কি টহলদলগুলো যখন মহাসড়ক অতিক্রম করছিলো তখনই উক্ত হামলার ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে উক্ত হামলায় ৩ রাশিয়ান সৈন্য নিহত হবার কথা বলা হলেও এখন সেই সংখ্যা আরো বেড়েছে।

শরিয়াহ্ কায়েমের লড়াইয়ে সিরিয়ায় অবস্থানরত মুজাহিদদের একাধিক সংবাদ চ্যানেল এটি নিশ্চিত করেছেন যে, উক্ত হামলায় ১৫ এরও অধিক রাশিয়ান সৈন্য নিহত হয়েছে এবং হতাহত হয়েছে আরো অনেক তুর্কি ও রাশিয়ান সৈন্য। যদিও তুরষ্কের প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছিল যে, উক্ত হামলায় ৪টি সামরিকযান ধ্বংস হওয়া ছাড়া তাদের কোন সৈন্য হতাহত হয়নি। কিন্তু শামী মুজাহিদগণ তুরষ্কের এই দাবিকে মিথ্যা বলছেন। কেননা ঘটনাস্থলে রাশিয়ান সৈন্যদের সাথে বেশকিছু তুর্কি সৈন্যও ছিল, যারা রাশিয়ান সৈন্যদের নিরাপত্তা নিশ্চিত করন ও তাদের টহলদলগুলোকে নিরাপদে স্থানান্তর করতে সাহায্য করে যাচ্ছিলো।

আর উক্ত গেরিলা মুজাহিদের শহিদী হামলাটি এতটাই শক্তিশালী ছিলো যে, হামলার আশপাশের জিনিসপত্র অনেক দূর পর্যন্ত ছিটকে পড়েছিলো। এদিকে শহিদী হামলাটি পরিচালনার পর এখনো কোন মুজাহিদ গ্রুপ হামলার দায় স্বীকার করেনি। ইতিপূর্বেও হিমস্, দ্বীর’আ, দামেষ্ক সহ সিরিয়ার গুরুত্বপূর্ণ স্থানে এধরণের আরো অনেকগুলো সফল হামলা পরিচালনা করা হয়েছে, যার দায় কোন মুজাহিদ গ্রুপ স্বীকার করেন নি।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন