২৪ ঘণ্টায় বিশ্বে সর্বাধিক মৃত্যু ভারতে

0
335
২৪ ঘণ্টায় বিশ্বে সর্বাধিক মৃত্যু ভারতে

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ গতকাল জানিয়েছে, গেলো ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ৮০৩ জন, যা একই সময়ে বিশ্বে যে কোনো দেশের তুলনায় বেশি।

সংক্রমণে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৫৭২ জন এবং দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে মৃত্যু হয়েছে ৫৬১ জনের। এ ছাড়া মেক্সিকোতে মারা গেছে ২৬৬ জন। ভারতে গত পাঁচ দিনে নতুন করে ৫০ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায়ও নতুন করে আরও ৫২ হাজারের বেশি মানুষ প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। এতে দেশটিতে ইতোমধ্যেই করোনা সংক্রমণ ১৮ লাখ ছাড়িয়ে গেছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী, দেশটিতে একদিনে নতুন করে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৫০ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮ লাখ ৫৫ হাজার ৭৪৫। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৩৮ হাজার ৯৩৮ জন। ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছে ১২ লাখ ৩০ হাজার ৫০৯ জন।

সম্প্রতি দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা করোনায় আক্রান্ত হয়েছেন।

দেশটিতে কোভিড টেস্টের সংখ্যা ২ কোটি পেরিয়েছে। সেই সঙ্গে বেড়েছে কনট্যাক্ট ট্রেসিং।

এদিকে মহারাষ্ট্রে প্রায় ৯ হাজার নতুন সংক্রমণ ধরা পড়েছে। বর্তমান রাজ্যটিতে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা সাড়ে চার লাখের বেশি।

আমাদের সময়

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন