সোমালিয়া | রাজধানীতে মুজাহিদদের শহিদী হামলায় ৫৬ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত-আহত

2
525
সোমালিয়া | রাজধানীতে মুজাহিদদের শহিদী হামলায় ৫৬ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত-আহত

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানীতে একটি শহিদী হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন, এতে ২৪ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত এবং ৩২ এরও অধিক আহত হয়েছে।

শাহাদাহ্ নিউজ কর্তৃক প্রকাশিত এক রিপোর্টে বলা হয়েছে, গত ৮ আগস্ট শনিবার সোমালিয়ার রাজধানী মোগাদিশুর “ওয়ার্দাকলী” জেলায় অবস্থিত সোমালিয় মুরতাদ সরকারি বাহিনীর ২৭তম ব্রিগেডকে লক্ষ্য করে একটি সফল শহিদী অভিযান পরিচালনা করেছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন। মুজাহিদদের এই সফল অভিযানে সোমালিয় মুরতাদ সারকারি বাহিনীর ২৪ এরও অধিক সৈন্য নিহত এবং ৩২ এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছে, যা ছিল এই সফল অভিযানের প্রাথমিক ফলাফল।

এদিকে পত্যক্ষদর্শীরা জানান যে, হারাকাতুশ শাবাব এর পক্ষ হতে পরিচালিত উক্ত বিস্ফোরণের ফলে অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়েছিল ঘটনাস্থলটি, আকাশে দিকে উঠতে থাকে ধোঁয়ার কুন্ডোলী। এসময় কত সৈন্য নিহত ও আহত হয়েছে তা বুঝাটা ছিল অনেকটাই দুষ্কর। এই শক্তিশালি বিস্ফোরণ থেকে বেঁচে যাওয়া সৈন্যদেরকে দেখা যায় এদিক সেদিক ফাঁকা ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে পলায়ন করছে। এর কিছুক্ষণ পরেই সেখানে আসে কয়েকটি অ্যাম্বুলেন্স, আমরা কাছে দৌড়িয়ে গিয়ে দেখি একের পর এক রক্তক (মুরতাদ) সৈন্যদের দেহগুলো অ্যাম্বুলেন্সে তুলছে উদ্ধারকর্মীরা। তারা সবাই মারা গেছে বা আহত হয়েছে কিনা তা আমরা জানিনা।

আল-শাবাব যোদ্ধারা পশ্চিমা সমর্থিত মুরতাদ সোমালিয় বাহিনী টার্গেট করেই রাজধানীতে এই অভিযানটি পরিচালনা করেছেন। যাতে ধ্বংস হয়েছে সোমালিয় মুরতাদ বাহিনীর  অস্ত্র বহনকারী ২টি সামরিকযান, ১টি অ্যান্টি-অস্ত্রবাহী ট্রাক। পাশাপাশি ২টি সামরিক গাড়িও ধ্বংস হয়েছে এবং সামরিক বেসটি প্রায় সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন