ইয়ামান | মুরতাদ বাহিনী থেকে ৫টি গ্রাম বিজয় করে নিয়েছেন মুজাহিদিন, অব্যাহত রয়েছে অগ্রগতি

0
481
ইয়ামান | মুরতাদ বাহিনী থেকে ৫টি গ্রাম বিজয় করে নিয়েছেন মুজাহিদিন, অব্যাহত রয়েছে অগ্রগতি

আল-কায়েদার অন্যতম আরব উপদ্বীপ শাখা “আনসারুশ শরিয়াহ্” (একিউএপি) এর জানবায মুজাহিদিন মুরতাদ হুতী বিদ্রোহীদের থেকে ৫টি গ্রাম বিজয় করেছেন, গনিমত লাভ করেছেন ৬টি সামরিকযান সহ বিভিন্নধরণের অত্যাধুনিক অস্ত্রশস্ত্র।

আল-কায়েদা সমর্থিত সংবাদ মাধ্যমগুলোর বরাতে জানা গেছে, গত ৯ আগস্ট সন্ধ্যা হতে “একিউএপি” এর জানবায মুজাহিদিন ইয়ামানের “রাদা” রাজ্যের কাইফা অঞ্চলের বিভিন্ন স্থানে মুরতাদ হুতী বিদ্রোহীদের লক্ষ্য করে বড়ধরণের অভিযান চালাতে শুরু করেছেন।

১০ আগস্ট সন্ধ্যা পর্যন্ত প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী, “একিউএপি” এর জানবায মুজাহিদিন কাইফা অঞ্চলের গুরুত্বপূর্ণ “সাফওয়ান পর্বত” ও তার আশপাশের ৫টি গ্রাম, কয়েকটি ঘাঁটি ও পাহাড় ইরানের মদদপোস্ট মুরতাদ হুতী বিদ্রোহীদের থেকে বিজয় করে নিয়েছেন। প্রাথমিক রিপোর্ট অনুযায়ী মুজাহিদগণ এই অভিযানের সময় মুরতাদ হুতী বাহিনী থেকে গনিমত লাভ করেছেন ৬টি সামরিকযান সহ বিপুল পরিমাণ অত্যাধুনিক অস্ত্রশস্ত্র ও গুলাবারুদ। এছাড়াও মুজাহিদদের হামলায় নিহত হয়েছে ২০ এরও অধিক মুরতাদ সৈন্য, আহত হয়েছে আরো বহুসংখ্যক মুরতাদ সদস্য। আর পলাতক মুরতাদ সৈন্যদের সন্ধানে সার্চ অপারেশনও চালাচ্ছেন “একিউএপি” এর জানবায মুজাহিদিন।

অপরদিকে মুজাহিদগণ এখন “জী কিলাব” এর বাকি অংশ ও তার আশপাশের এলাকা বিজয় করার লক্ষ্যে অভিযান চালাচ্ছেন। ইতিমধ্যে মুরতাদ হুতী বিদ্রোহীদের নিয়ন্ত্রণাধীন কয়েকটি এলাকাও মুজাহিদগণ চতুর্দিক থেকে ঘেরাও করে রেখেছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন