ফিলিস্তিনিদের নিজ বাড়ি নিজেই ভাঙতে বাধ্য করেছে ইহুদীরা,শিশুদের কান্না

0
338
ফিলিস্তিনিদের নিজ বাড়ি নিজেই ভাঙতে বাধ্য করেছে ইহুদীরা,শিশুদের কান্না

ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল কর্তৃক অবৈধভাবে পূর্ব জেরুসালেমের এক ফিলিস্তিনি পরিবারকে তাদের নিজের বাড়ি ভেঙে ফেলতে বাধ্য করা হয়েছে।

ইসরাইলের আদালত এই জঘন্য রায় প্রদান করে। কুদুস নিউজের বরাতে মিডলইস্ট মনিটর এই খবর নিশ্চিত করেন।

রায়ে বলা হয়েছে, ফিলিস্তিনি বাসিন্দা ইবরাহীম আবু সাইবা তার নিজ বাড়ি নিজেই ভেঙে ফেলতে হবে। রায় অমান্য করলে গুনতে হবে মোটা অংকের জরিমানা এবং দিতে হবে বাড়ি ভাঙার খরচও।

রায় সম্পর্কে আদালত বলছেন, বাড়িটি অনুমতি ছাড়াই নির্মাণ করা হয়েছে। অথচ ওই এলাকায় ফিলিস্তিনিদের পক্ষে বাড়ি নির্মাণের অনুমতি পাওয়া অসম্ভব।

গতো সোমবার যখন আবু সাইবার বাড়িটি ভাঙা হচ্ছিল তখন তার শিশু কন্যা কান্না করছিলো।সে বলছিলো, “আমরা এখন কোথায় যাব।” একজন বয়স্ক মহিলা তাকে সান্ত্বনা দিচ্ছিলেন এই বলে যে, “কেঁদোনা, যারা আমাদের বাড়ি ভেঙে দিচ্ছে আল্লাহ্ তাদের বিচার করবেন।” এরপর ওই শিশু কাঁদতে কাঁদতে বলেন, “আমার আল্লাহ্ ওদের বাড়িও ভেঙে দিবেন।”

উল্লেখ্য, ইসরাইল কর্তৃক অবৈধভাবে দখলকৃত পূর্ব জেরুসালেমের পুরো অঞ্চলটি ইসরাইলি সামরিক ও প্রশাসনিক নিয়ন্ত্রণের অধীনে ‘এরিয়া সি’ হিসাবে চিহ্নিত করেছে। যার ফলস্বরূপ নিয়মিতভাবে এই অঞ্চলে ফিলিস্তিনিদের বাড়িঘর ভেঙে ফেলাসহ বিভিন্ন ধরনের নিপীড়ন চালিয়ে যাচ্ছে অভিশপ্ত ইহুদিরা।

এবছর ২০২০ সালেই অধিকৃত পশ্চিম তীর এবং পূর্ব জেরুসালেমে ফিলিস্তিনিদের ৩১৩ টি বাড়ি ভেঙে দিয়েছে ইহুদিবাদী ইসরাইলের সন্ত্রাসী সেনাবাহিনী।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন