কাশ্মীর | মালাউনদের কনভয়ে স্বাধীনতাকামীদের হামলা, নিহত ২ পুলিশকর্মী, আহত এক

2
598
কাশ্মীর | মালাউনদের কনভয়ে স্বাধীনতাকামীদের হামলা, নিহত ২ পুলিশকর্মী, আহত এক

ভারত জুড়ে যখন চলছে স্বাধীনতা দিবসের প্রস্তুতি। ঠিক সেই মূহুর্তেই মালাউনদের উপর হামলা করে বসলেন কাশ্মীরের স্বাধীনতাকামীরা।

গত শুক্রবার সকালে কাশ্মীর উপত্যকায় ভারতীয় মালাউন পুলিশের কনভয় লক্ষ্য করে হামলা চালান স্বাধীনতাকামীরা। তাতে দুই মালাউন পুলিশকর্মী নিহত হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছে আরো এক মালাউন।

দেশটির মালাউন পুলিশ সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট শুক্রবার সকালে শ্রীনগরের উপকন্ঠে নওগাম বাইপাসের উপর নাকা-তল্লাশি চালাচ্ছিল হিন্দুত্ববাদী ভারতের মালাউন পুলিশের একটি দল। সেইসময় তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করেন মুক্তিকামীরা। এতে গুরুতর জখম হয় মালাউনদের তিন পুলিশকর্মী। পরে আহত অবস্থায় তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আর সেখানেই মৃত্যু হয় দুই মালাউন পুলিশ সদস্যের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে রয়েছেন তৃতীয় এক মালাউন।

নিহত দুই পুলিশকর্মী এবং হাসপাতালে ভর্তি থাকা পুলিশ আইআরপি-র ২০ নম্বর ব্যাটালিয়নের সদস্য ছিল। হামলার পর কাশ্মীরে অবস্থানরত দখলদার জোন পুলিশের তরফ থেকে এক টুইটারে বলা হয়েছে, ‘‘নওগাম বাইপাসের কাছে পুলিশবাহিনীর উপর গুলি চালায় মুক্তিকামীরা। তাতে তিন মালাউন গুরুতর আহত হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাদের মধ্যে দুই মালাউনের মৃত্যু হয়।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন