পাকিস্তান | টিটিপিতে যোগদানকারী জিহাদী গ্রুপগুলোর আনুষ্ঠানিক আনুগত্যের হৃদয় প্রশান্তিকর ভিডিও…

1
1016
পাকিস্তান | টিটিপিতে যোগদানকারী ৬টি জিহাদী গ্রুপের আনুষ্ঠানিক আনুগত্যের ভিডিও…

তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) এর অফিসিয়াল ‘উমর মিডিয়া’ কর্তৃক নতুন একটি ভিডিও বার্তা প্রকাশ করা হয়েছে। উক্ত ভিডিওটিতে পাকিস্তান ভিত্তিক ছোট বড় ৬টি জিহাদী গ্রুপের ‘টিটিপির’ প্রতি আনুগত্যের দৃশ্য দেখানো হয়েছে।

ভিডিওতে দেখা যাবে যে জামায়াতুল-আহরর, হিযবুল-আহরার, শহিদ আমজাদ ফারুকী গ্রুপ, লস্কর-ই-ঝাংভির, উসমান সাইফুল্লাহ কুর্দ শহীদ গ্রুপ ও শনি ভাই গ্রুপ ‘তেহরিক-ই-তালিবান পাকিস্তান’ এর আমির মুফতি নূর ওয়ালী মেহসুদ হাফিজাহুল্লাহ্ এর কাছে আনুষ্ঠানিক আনুগত্যের বাইয়াত করছেন। এছাড়াও অনেক গ্রুপের পৃথক পৃথক মুজাহিদগণও এই বায়াত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

ভিডিওটিতে প্রতিনিধিদের পশ্তু ভাষী সংগীত ও বায়ু ফায়ারিংয়ের মাধ্যমে অভিনন্দন জানানো হয়।

ভিডিওতে জামায়াতুল-আহরারের মুহতারাম আমির কমান্ডার ওমর খালিদ খোরসানী হাফিজাহুল্লাহ্ একটি বার্তায় মুফতি নূর ওয়াল মেহসুদ হাফিজাহুল্লাহ্ এর কাছে আনুগত্যের শপথ নিয়ে তাঁর নেতৃত্বাধীন জিহাদী গ্রুপ জামায়াতুল-আহররকে ভেঙে টিটিপিতে একীকরণের ঘোষণা দিয়েছিলেন।

একইভাবে, হিযবুল আহরারের আমির কমান্ডার মোকাররম ওমর খোরসানী হাফিজাহুল্লাহ্ও আনুগত্যের প্রতিশ্রুতি দিয়েছিলেন, এবং তাঁর নেতৃত্বাধীন জিহাদী গ্রুপকে ভেঙে টিটিপিতে একীকরণের ঘোষণা দেন।

এর পরে আমজাদ ফারুকী গ্রুপ, শনি ভাই গ্রুপ, লস্কর-ই জাঙ্গভীর ও উসমান সাইফুল্লাহ কুর্দ শহীদ গ্রুপের আনুগত্যের দৃশ্য দেখানো হয়েছিল।এর আগে কমান্ডার মুখলিস ইয়ার মেহসুদ হাফিজাহুল্লাহ্ এর নেতৃত্বে শাহরিয়ার গ্রুপ টিটিপিতে যোগদানের কথা জানিয়েছিল।

ভিডিওটির শেষ অংশে তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) আমির মুফতি নূর ওয়ালী মেহসুদ হাফিজাহুল্লাহ্ এর একটি সংক্ষিপ্ত বিবৃতি রয়েছে, যেখানে তিনি ঐক্যের সুবিধা এবং তা না থাকার অসুবিধাগুলি সম্পর্কে কুরআন সুন্নাহর আলোকে আলোচনা করেন।

তিনি বিবৃতিতে পরিষ্কার করে বলেন, ওমর খালিদ খুরসানী আমাকে একটি বার্তায় বলেছিলেন যে আমি সব বিষয়ে ‘মুজাহিদিন’ কে ক্ষমা করে দিয়েছি এবং আমি তাদের কাছ থেকেও একই আশা করি।

মুফতি নূর ওয়ালী মেহসুদ হাফিজাহুল্লাহ্ আনন্দ প্রকাশ করেন এবং তার সহযোগীদের পাকিস্তানি সেনাবাহিনী এবং শক্রু বাহিনীর অন্যান্য সংস্থার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন। সর্বশেষ তিনি জিহাদী জামা’আতের পুরানো অভিযোগগুলি ভুলে গিয়ে পুনর্মিলন ও ক্ষমা প্রার্থনা করে জিহাদি দলগুলির মধ্যে ঐক্য ও সম্প্রীতির আহ্বান জানান।

পূর্ণ এইচডি ভিডিও ডাউনলোড লিঙ্ক (277 এমবি)

https://drive.google.com/file/d/11z3I8B85gGd7jARIJCwf4aosGLU27Zz5/view?usp=sharing

https://bit.ly/3g4ga6A

এইচডি ভিডিও ডাউনলোড লিঙ্ক (১৪৬ এমবি)

https://drive.google.com/file/d/1ExfFlih2SSnkT5Q0aqbpng6e4gUWydYx/view?usp=sharing

https://bit.ly/2Eg670W

নিম্নমানের ডাউনলোড লিঙ্ক (50 এমবি)

https://drive.google.com/file/d/1YZSztppZ57qm9HAi3c7yWWNX4WoXJX_F/view?usp=sharing

https://bit.ly/2E6OCQT

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন