খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত, প্রচুর গনিমত লাভ

0
630
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ১৮ মুরতাদ সৈন্য নিহত, প্রচুর গনিমত লাভ

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায তালেবান মুজাহিদদের পৃথক ২টি হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের ১৮ সৈন্য নিহত হয়েছে, মুজাহিদগণ গনিমত লাভ করেছেন অনেক অস্ত্রশস্ত্র ও গুলাবারুদ।

বিস্তারিত রিপোর্ট থেকে জানা গেছে, গত ২০ আগস্ট রাত সাড়ে ৯ টায় আফগানিস্তানের হেরাত প্রদেশের শিনন্দান জেলার কালা-ই-দখতার চেকপোস্টে একটি সশস্ত্র হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন।
মুরতাদ বাহিনীর বিরুদ্ধে মুজাহিদদের ভারী ও হালকা অস্ত্র জড়িত হামলাটি প্রায় 10 মিনিট পর্যন্ত স্থায়ী হয়েছিল।

এই হামলার ফলে পোস্টটি পুরোপুরিভাবে মুজাহিদদের নিয়ন্ত্রণে চলে আসে এবং ঘটনাস্থলেই ১০ মুরতাদ ভাড়াটে সৈন্য মারা যায়। বিপরীতে এ ঘটনায় একজন মুজাহিদ আহত হয়েছেন।

চেকপোস্ট থেকে মুজাহিদগণ ২টি সাধারণ রাইফেল, একটি am4 রাইফেল, একটি m4 মিসাইল, একটি মাঝারিধরণের মর্টার সহ অন্যান্য অনেক গোলাবারুদ মুজাহিদিন গনিমত লাভ করেন।

একই রাতে হেলমান্দ প্রদেশের গার্শক জেলার হাজী আবদুল কাইয়ুম পাম্প এলাকায় মুরতাদ কাবুল প্রশাসনের ভাড়াটে সৈন্যদের একটি চৌকিতে মুজাহিদগণ ভারী ও লেজার অস্ত্র দ্বারা বৃহৎ আকারের সশস্ত্র আক্রমণ চালান।

মুরতাদ বাহিনী প্রথমে কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও পরে তারা পলায়ন করতে বাধ্য হয়, আর মুজাহিদগণ পোস্টটির উপর সম্পূর্ণরূপে বিজয় লাভ করেন।

এই যুদ্ধে মুজাহিদদের হামলায় মুরতাদ কাবুল প্রশাসনের ৮ ভাড়াটে সৈন্য ঘটনাস্থলেই নিহত হয় আর বাকি সৈন্যরা পালিয়ে যায়। তবে এসময় একজন মুজাহিদও আহত হন।

চেকপোস্ট বিজয়ের পর মুজাহিদগণ একটি ভারী মেশিনগান, একটি রকেট লঞ্চার, একটি রাইফেল, একটি কমান্ডো মর্টার, দুটি কার্বাইন রাইফেল, কয়েক রাউন্ড গুলি এবং অন্যান্য গোলাবারুদ গনিমত লাভ করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন