খোরাসান | স্বাধীনতার ১০১ তম বার্ষিকীতে তালেবানদের সাংস্কৃতিক কমিশন কর্তৃক ভিন্নধর্মী আয়োজন

1
597
খোরাসান | স্বাধীনতার ১০১ তম বার্ষিকীতে তালেবানদের সাংস্কৃতিক কমিশন কর্তৃক ভিন্নধর্মী আয়োজন

২১ আগস্ট ১৯১৯ ইসায়ী, এই দিন দখলদার ব্রিটিশ ক্রুসেডারদের কাছ থেকে স্বাধীনতা লাভ করে আফগানিস্তান। সেই হিসাবে গত ২১ আগস্ট ছিল আফগান মুসলিমদের স্বাধীনতার ১০১ তম বার্ষিকী।

আর এই স্বাধীনতা উপলক্ষে যখন কাবুল সরকার জনগণকে ব্যস্ত রেখেছিল বিভিন্ন হারাম আর অনৈতিক কাজে, তখন তালেবান তাদের জনগণকে স্বাধীনতার ১০১ তম বার্ষিকীতে উপহার দিয়েছে ভিন্নধর্মী এক অনুষ্ঠান।

আর এমনই একটি বিশাল অনুষ্ঠান উদযাপিত হয় পাকতিয়া প্রদেশের জুরমাত জেলার সাহাকো জেলার বদরউদ্দিন বাজারে।

যেসকল স্থানীয়রা এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন, তারা বলেছেন যে অনুষ্ঠানে জুরমাত জেলার স্থানীয় তালেবান কর্মকর্তারা, তাদের শতাধিক সদস্য, সমর্থক এবং বিপুল সংখ্যক বেসামরিক লোক উপস্থিত ছিলেন।

তারা আরও যোগ করেছেন যে, অনুষ্ঠানটি ইসলামী ইমারতের সাংস্কৃতিক কমিশন কর্তৃক করা হয়েছিল, যেখানে আফগান জনগণের প্রতি আমীরুল মু’মিনীন এর বার্তা এবং স্বাধীনতা সম্পর্কিত তথ্যমূলক নিবন্ধগুলি পড়া হয়েছিল। এছাড়াও স্বীধনতা সম্পৃক্ত কবিতা ও ইসলামী সংঙ্গীত গাওয়ার প্রতিযোগিতার আয়োজনও করেছিল সাংস্কৃতিক কমিশন, প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীকে পুরুষ্কৃতও করেছিল তারা।

এই সময় জুরমতের জনগণ তালেবান নেতাদেরকে তাদের স্বাধীনতার জন্য অভিনন্দন জানিয়েছেন, সর্বশেষ আফগান মুসলিমরা মুজাহিদদের অব্যাহত বিজয় ও সাফল্যের জন্য দো’আ করেছেন।

সকল পিক এক ফাইলে দেখুন….

 

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন