পাকিস্তান | টিটিপিতে যোগ দিতে চলেছে আরও একটি বড় জিহাদী গ্রুপ

6
999
পাকিস্তান | টিটিপিতে যোগ দিতে চলেছে আরও একটি বড় জিহাদী গ্রুপ

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের মুখপাত্র এহসানউল্লাহ এহসান (হাফিজাহুল্লাহ্) গত ২১ আগস্ট শুক্রবার টুইট করেছেন যে আরও একটি বড় দল টিটিপিতে যোগ দিতে চলেছে।

তিনি উক্ত টুইটে বলেছিলেন যে, এই দলটি তেহরিক-ই-লস্কর-ই-ইসলাম এর অন্তর্ভুক্ত সবচাইতে বড় গ্রুপ। অনেকেই এহসানউল্লাহ এহসান (হাফিজাহুল্লাহ্) এর এই টুইটের পর ধারণা করছেন যে, এবার টিটিপিতে যোগদানকারী দল হতে যাচ্ছে ‘হাজী মঙ্গল বাঘ’ গ্রুপ। এই গ্রুপটি দীর্ঘদিন ধরে মুরতাদ পাকিস্তানী সেনাবাহিনী এবং তাদের সহযোগী বাহিনীগুলোর বিরুদ্ধে খাইবার এজেন্সিতে সবচাইতে বেশি সক্রিয় ছিল। বর্তমানে লস্কর-ই-ইসলাম এর সাথে কিছু বিষয়ে মতানৈক্যও দেখা যাচ্ছে।

মুজাহিদ সমর্থিত পাক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে যে, গত মাসে টিটিপিতে যোগ দেওয়া মুখলিস ইয়ার মেহসুদ গ্রুপের চেয়ে এই গ্রুপ সংখ্যায় অনেক বড় এবং শক্তিশালি একটি গ্রুপ।

সাম্প্রতিক সময় টিটিপিতে বিভিন্ন গোষ্ঠী এবং দলের যুক্ত হওয়া পাকিস্তান মুরতাদ সেনাবাহিনী এবং সরকারের জন্য এক আতংক হয়ে দাড়িয়েছে, যা তাদের টুইট ও সাংবাদ মাধ্যমগুলোতে এখন স্পষ্ট।

উল্লেখ্য যে, এর আগে জামা’আতুল আহরার, হিজবুল আহরার, মুখলিস ইয়ার মেহসুদ গ্রুপ, শনি ভাই গ্রুপ, শাহরিয়ার গ্রুপ, লস্কর-ই-জাঙ্গভি ও মাওলানা খুশ মোহাম্মদ সিন্ধি গ্রুপ তেহরিক-ই-তালিবান পাকিস্তানে আনুষ্ঠানিকভাবে যুক্ত হওয়ার ঘোষণা দিয়েছে। এবার ‘হাজী মঙ্গল বাঘ’ গ্রুপ টিটিপিতে যোগ দিলে এই সংখ্যা দাড়াবে ৮ এ।

6 মন্তব্যসমূহ

  1. হে রব্বে করিম আপনি আমাদের কে ও মুজাহিদ ভাইদের সাথে যোগ হওয়ার তৌফিক দান করুন।আপনি মুজাহিদ ভাইদের হেফাজত করো।জেল বন্দী মাজলুম আলেমদের হেফাজত করুন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন