খোরাসান | রাঘিস্তানে মুজাহিদদের হামলায় ৪৯ মুরতাদ সৈন্য নিহত ও আহত, একটি হেলিকপ্টার বিধ্বস্ত

0
515
খোরাসান | রাঘিস্তানে মুজাহিদদের হামলায় ৪৯ মুরতাদ সৈন্য নিহত ও আহত, একটি হেলিকপ্টার বিধ্বস্ত

মুরতাদ কাবুল সরকারি বাহিনীর অগ্রযাত্রা প্রতিহত করলেন তালেবান মুজাহিদগণ, এসময় মুজাহিদদের হাতে নিহত ও আহত হয়েছে ৪৯ এরও অধিক মুরতাদ সৈন্য। মুজাহিদগণ বিজয় করে নিয়েছেন বিস্তীর্ণ এলাকা।

গত কয়েক দিন ধরে মুরতাদ কাবুল প্রশাসনের সেনারা তালেবান মুজাহিদদের নিয়ন্ত্রিত বাদাখশান প্রদেশের রাঘিস্তান জেলায় অভিযান পরিচালনার চেষ্টা করে আসছিলো। এসময় তারা হেলিকপ্টার, ট্যাঙ্ক ও অন্যান্য ভারী যোদ্ধাস্ত্র নিয়ে জেলাটির আলসাং, ঘোড়পুল্লা, ফরহাদর ও ডালজাদি এলাকায় মুজাহিদদের বিরুদ্ধে অভিযান চালাতে চেয়েছিলো, এর পাশাপাশি যথারীতি এই ভাড়াটে বাহিনী বেসামরিক নাগরিক ও তাদের বাড়ি ঘরেও হামলা চালানো চেষ্টা করে।

তবে ইমারতে ইসলামিয়ার জানবাজ তালেবান মুজাহিদীন এসকল হামলার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে এবং মুরতাদ বাহিনীর কেবল অগ্রসর হওয়াকেই প্রতিহত করা হয়নি, বরং পশ্চাদপ্রসারণ কালে মুরতাদ বাহিনীর নিয়ন্ত্রিত বেশ কিছু অঞ্চলও মুজাহিদগণ দখল করে নিয়েছেন।
এই যুদ্ধে ফরহাদর এলাকায় মুজাহিদগণ মুরতাদ বাহিনীর একটি হেলিকপ্টারও গুলিকরে বিধ্বস্ত করেন।

তালেবান মুখপাত্র মুহতারাম জাবিহুল্লাহ মুজাহিদ হাফিজাহুল্লাহ্ জানান, তালেবান মুজাহিদগণ তীব্র হামলা চালিয়ে কমান্ডারসহ কাবুল সরকারের ৪৯ এরও অধিক পুতুল সৈন্যকে হত্যা ও গুরুতর আহত করেছেন। অভিযান শেষে মুজাহিদগণ বিপুল পরিমাণ অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ গনিমত লাভ করেছেন।

বিপরীতে, এই যুদ্ধে ইমারতে ইসলামিয়ার দু’জন মুজাহিদিনও শহীদ হয়েছেন এবং আরও বেশ কয়েকজন মুজাহিদ আহত হয়েছেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন