খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৫৯ এরও বেশি মুরতাদ সৈন্য নিহত, ১টি হেলিকপ্টারসহ ৮টি ট্যাঙ্ক ধ্বংস

0
550
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৫৯ এরও বেশি মুরতাদ সৈন্য নিহত, ১টি হেলিকপ্টারসহ ৮টি ট্যাঙ্ক ধ্বংস

আফগানিস্তানের হেরত ও লোগার প্রদেশে পৃথক দুটি সফল অভিযান চালিয়েছেন তালেবান মুজাহিদিন। ৫ সেপ্টেম্বর শনিবার তালেবান মুজাহিদদের পরিচালিত এই হামলায় কাবুল সরকারের ৫৯ এরও বেশি সৈন্য নিহত হয়েছে। ধ্বংস করা হয়েছে মুরতাদ বাহিনীর ১টি হেলিকপ্টারসহ ৮টি ট্যাঙ্ক।

স্থানীয় সংবাদ সূত্র এবং তালিবান বলছে যে বিগত কয়েকদিন ধরে হেরাত প্রদেশে সরকারী বাহিনী এবং তালেবানদের মধ্যে প্রচণ্ড সংঘর্ষ চলছে।

তালেবান মুখপাত্র ক্বারী ইউসুফ আহমাদি (হা.) তাঁর অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, তালেবান মুজাহিদিনরা হেরাত প্রদেশের পশতুন জারঘুন জেলায় কাবুল সরকারি বাহিনীর বিরুদ্ধে একটি সফল আক্রমণ করেছেন। যেই বাহিনীটি এই এলাকায় অগ্রসরের চেষ্টা করছিল।

মুখপাত্রের মতে, সকাল থেকে শুরু হওয়া এই আক্রমণ সন্ধ্যা অবধি অব্যাহত ছিল। এসময় মুজাহিদদের হামলায় কাবুল বাহিনীর ৬টি ট্যাঙ্ক ধ্বংস এবং ৩৪ সেনা নিহত হয়েছিল।তিনি আরও দাবি করেন যে তালেবান মুজাহিদিন কাবুল বাহিনীর একটি হেলিকপ্টারও গুলি করেছেন, যেটি মুজাহিদদের উপর বোমা হামলার জন্য উক্ত এলাকায় এসেছিল এবং তা হেরাত স্কয়ারে বিধ্বস্ত হয়েছিলো।

অন্য খবরে বলা হয়েছে, তালেবান মুজাহিদিনরা একই দিন সকালে লোগার প্রদেশের চারাখ জেলায় কাবুল বাহিনীর একটি সেনা কাফেলার উপর প্রচন্ড শক্তিশালি হামলা চালিয়েছেন। যার ফলে কাবুল বাহিনীর ২টি ট্যাঙ্ক ধ্বংস হয়, নিহত হয় ৯ সৈন্য এবং আহত হয় আরো ৫ এরও বেশি সৈন্য।

একই জেলার আরওয়ান্দ শহরে কাবুল বাহিনীর বিরুদ্ধে অন্য একটি সফল হামলাও চালিয়েছেন তালেবান মুজাহিদিন। এতে ৪ সৈন্য নিহত এবং ৭ সৈন্য আহত হয়েছিল।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন