জায়েজ বিয়ে বন্ধ করা চলছেই, এবার টাঙাইলে

0
684
জায়েজ বিয়ে বন্ধ করা চলছেই, এবার টাঙাইলে

টাঙাইলে উপজেলার ঘাটাইল ইউনিয়নের বাইচাইল গ্রামে আব্দুর রহমান তাঁর কন্যা জান্নাতুল ফেরদৌসীকে বিয়ে দিতে চেয়েছিলেন। মেয়েটি স্থানীয় বাইচাইল ইসলামিয়া দাখিল মাদরাসার নবম শ্রেণির ছাত্রী। একই উপজেলার দেউলাবাড়ি ইউনিয়নের পশ্চিম পাকুটিয়া (খালপাড়া) গ্রামের সাজু মিয়ার ছেলে শাকিলের সঙ্গে মেয়েটির বিয়ের আয়োজন করা হয়।

বাইচাইল গ্রামের মুক্তিযোদ্ধা মোতাহের হোসেনের বাড়িতে বিয়ের আয়োজনটি করা হয়। রান্নাসহ বিয়ের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়। শুধু বর আসার অপেক্ষা। এমন সময় পুলিশ নিয়ে বিয়েবাড়িতে গিয়ে উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার ও ইউপি চেয়ারম্যান হায়দর আলী।

এ সময় তাগুত বাহিনীর গোলাম ইউএনও বিয়ের প্যান্ডেল ভেঙে দেন এবং বরযাত্রীসহ বিয়েবাড়ির আত্মীয়-স্বজনের জন্য রান্না করা খাবার স্থানীয় এতিমখানায় পাঠিয়ে দেন। মেয়ে ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে কনের পরিবারের লোকজনের কাছ থেকে মুচলেকা নিয়ে কথিত বাল্যবিয়ে বন্ধ করে দেন। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ে আয়োজন ও সহায়তা করার জন্য মোতাহের হোসেনের কন্যা মৌসুমীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন