মসজিদের সীমানা নির্মাণ কাজে বাধা আওয়ামী লীগ নেতার

0
745
মসজিদের সীমানা নির্মাণ কাজে বাধা আওয়ামী লীগ নেতার
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় একটি মসজিদ ও এতিমখানা উন্নয়ন ও সম্প্রসারণ কাজে বাধা দিয়েছে এক আওয়ামী লীগ নেতা। সম্প্রতি মসজিদ কর্তৃপক্ষ সিমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করলে তাদের বাধা দেন স্থানীয় ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেন্টু খান।

স্থানীয়রা জানান, উপজেলার রহমতপুর ইউনিয়নের লোহালিয়া গ্রামের পাঁচরাস্তা এলাকায় সুহাইব-রুমী জামে মসজিদ ও এতিমখানাটি গত ৩০ বছর আগে স্থানীয়দের দানে প্রতিষ্ঠা করা হয়। দান করা ২০ শতাংশ জমিতে মসজিদ ও এতিমখানা প্রতিষ্ঠিত হয়।

দীর্ঘ ৩০ বছর ধরে এলাকার মুসল্লীরা সেখানে নামাজ আদায় করে আসছেন।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. শামসুল হক জানান, ৩০ বছর আগে স্থানীয়দের দান করা ২০ শতাংশ জমির মধ্যে ২ শতাংশ জমি নিজের স্ত্রীর দাবি করে নির্মাণ কাজে বাধা দেয় আওয়ামী লীগ নেতা সেন্টু খান। এতে স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আওয়ামী লীগ নেতা সেন্টু খান বলেন, তিনি মসজিদের জমিদাতা সোবাহান শিকদারের ছেলে দুলাল সিকদারের কাছ থেকে পৌনে ২ শতাংশ জায়গা কিনে নিয়েছেন, যা মসজিদ কমিটির দখলে রয়েছে।

ওই জমির দখল বুঝিয়ে দিতে তিনি আদালতে গেছেন। এ কারণে মসজিদের সীমানা প্রাচীর নির্মাণ কাজ সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে। বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফটো রিপোর্ট | বালখের স্কুল ও উচ্চ বিদ্যালয়গুলো পরিদর্শন করছেন তালেবানদের একটি বিশেষ প্রতিনিধি দল
পরবর্তী নিবন্ধআল-আকসা চত্বরে নাপাক ইহুদিদের অনুপ্রবেশ