তালেবানদের বেষ্টনিতে শতাধিক কাবুল সেনা

0
712
তালেবানদের বেষ্টনে শতাধিক কাবুল সেনা

আফগানিস্তানের উরুজগান প্রদেশের গিজাব জেলার প্রাণকেন্দ্রে কয়েক শতাধিক সৈন্যকে ঘিরে ফেলেছে তালেবান। যেকোন সময় কেন্দ্র দখলে নিতে পারে তালেবান মুজাহিদিন।

আফগান ভিত্তিক ‘শমশাদ টিভি’ একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে যে, আফগানিস্তানের গিজাব জেলার বেশিরভাগ অংশ ইতিমধ্যে তালেবান যোদ্ধারা দখল করে নিয়েছে এবং জেলাটির সেনা ক্যাম্প ও পুলিশ সদর দফতর গত দুই সপ্তাহ ধরে অবরুদ্ধ করে রেখেছে তালেবান।

সূত্রটি আরও যোগ করেছে, “আমরা কেন্দ্র থেকে সাহায্য চেয়েছি, তবে আমরা এখন পর্যন্ত যে সামরিক সহায়তা পেয়েছি তা দ্বারা তালেবানদের আক্রমণ থেকে নিজেদের আত্মরক্ষা করতেই যথেষ্ট না, সেখানে জেলার নিয়ন্ত্রণ টিকিয়ে রাখা একেবারেই অসম্ভব। এমন পরিস্থিতি চলতে থাকলে এবং শীঘ্রই পর্যাপ্ত সহায়তা না পৌঁছলে জেলা ও পুলিশ সদর দফতর তালেবানদের হাতে চলে যাবে।

উল্লেখ্য , উরুজগান প্রদেশের গিজাব জেলায় তালেবান মুজাহিদিন ও কাবুলের পুতুল সরকারী বাহিনীর মধ্যে গত দু’সপ্তাহ ধরে রক্তক্ষয়ী লড়াই চলছে, যার ফলে এখন পর্যন্ত তালেবান মুজাহিদদের হামলায় কয়েক শতাধিক সেনা ও পুলিশ সদস্য নিহত ও আহত হয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, তালেবান মুজাহিদিন জেলাটির প্রাণ কেন্দ্র দখলের জন্য একেবারেই নিকটে চলে এসেছেন। যেকোন সময় কেন্দ্র দখলে নিতে পারেন তালেবান মুজাহিদিন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন