প্রতিশ্রুতি মিললেও পাকা হয়নি বেহাল সড়ক

0
648
প্রতিশ্রুতি মিললেও পাকা হয়নি বেহাল সড়ক

শেরপুরের শ্রীবরদী সদর ইউনিয়নের কিয়ামতলী বাজার থেকে নবিনগর সড়কে চলাচলে এখন দুর্ভোগ চরমে। সড়কের বেশির ভাগ স্থান পরিণত হয়েছে মরণফাঁদে। এতে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। আগে যানবাহন চলাচল করলেও এখন হেঁটে চলাও কষ্টসাধ্য। সড়কটি দ্রুত পাকাকরণের দাবি তুলেছেন স্থানীয় বাসিন্দাসহ চলাচলকারীরা। মঙ্গলবার সরেজমিন গেলে স্থানীয় বাসিন্দা ও চলাচলকারীদের সাথে কথা বলে উঠে আসে এমন তথ্য।

জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের কিয়ামতলী বাজার হতে নবিনগর খালেকের দোকান পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার সড়ক। এই সড়ক দিয়ে কুড়িপাড়া, মন্ডলপাড়া, সরকারপাড়া, বালুঘাট, নবীনগরসহ বেশ কয়েকটি গ্রামের প্রায় ৩০ হাজার লোকের বসবাস। ওই সব এলাকায় রয়েছে কমিউনিটি ক্লিনিকসহ বেশকিছু শিক্ষাপ্রতিষ্ঠান।

স্থানীয়রা ছাড়াও ওই সড়ক দিয়ে প্রতিদিন পার্শ্ববর্তী বকশিগঞ্জ ও ইসলামপুরের ফুলকারচর, টানাব্রীজ এলাকার হাজার হাজার লোক চলাচল করে। তবে আজো এ সড়কের কোনো উন্নয়ন হয়নি। জাতীয় সংসদ, উপজেলা পরিষদ ও ইউপি নির্বাচনের সময় জনপ্রতিনিধিরা বিভিন্ন জনসমাবেশে সড়কটি পাকা করণের প্রতিশ্রুতি দিলেও তা বাস্তবায়ন হয়নি। ফলে বর্ষা এলে চরম দুর্ভোগে পড়েন হাজার হাজার মানুষ। কেউ অসুস্থ হলে অ্যাম্বুলেন্স নিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই। গর্ভবতী নারী ও অসুস্থ বৃদ্ধদের নিয়ে চরম বিপাকে পড়তে হয় এলাকাবাসীদের। এমনকি অটোরিকশা, ভ্যান, মোটরসাইকেল চলাচলে হিমশিম খাচ্ছে চলাচলকারীরা।
কালের কন্ঠ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিরে দেখা: ১৯৯৬ সালের ২৭শে সেপ্টেম্বর
পরবর্তী নিবন্ধঝুঁকিপূর্ণ হলেও বেহাল সেতু মেরামতে নেই উদ্যোগ