খোরাসান | তালেবানের হাতে কাবুল প্রশাসনের ৪৫ সৈন্য হতাহত

0
1673
খোরাসান | তালেবানের হাতে কাবুল প্রশাসনের ৪৫ সৈন্য হতাহত

আফগান তালেবান মুজাহিদিন আমেরিকার গোলাম মুরতাদ কাবুল বাহিনীর অবস্থানে বেশ কিছু সফল অভিযান পরিচালনা করেছেন, গত ১১ অক্টোবর মুজাহিদদের পরিচালিত এসব হামলায় ৪৫ এরও অধিক মুরতাদ সৈন্য নিহত ও আহত হয়েছে।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের জানবায মুজাহিদিন পাকতিয়া প্রদেশের পৃথক ২টি স্থানে মুরতাদ কাবুল বাহিনীর বিরুদ্ধে সফল অভিযান পরিচালনা করেছেন, এতে কাবুল বাহিনীর ১২ সৈন্য নিহত এবং ৬ সৈন্য গুরুতর আহত হয়েছে।

এমনিভাবে কুন্দুজ প্রদেশের খান-আবাদ জেলায় কাবুল প্রশাসনের কমান্ডো বাহিনীর একটি কাফেলায় হামলা চালিয়েছেন তালেবান মুজাহিদিন, এতে কাবুল সরকারের ৮ কমান্ডো নিহত হয়েছে। বাকি সৈন্যরা আহত অবস্থায় পালিয়ে গেছে।

এদিকে জাউজান প্রদেশের ফয়জাবাদে মুরতাদ কাবুল বাহিনীর একটি চেকপোস্টে অভিযান চালিয়ে তা বিজয় করে নিয়েছেন মুজাহিদিন, এসময় মুজাহিদদের হামলায় ৪ সৈন্য নিহত এবং ১ সৈন্য আহত হয়েছিল।

একইভাবে বাগলান প্রদেশের পুলখামারী জেলায় মুরতাদ কাবুল বাহিনীর অন্য একটি চেকপোস্টে সফল অভিযান পরিচালনা করেন মুজাহিদিন, এতে কাবুল বাহিনীর ৮ সৈন্য নিহত এবং ২টি ট্যাঙ্ক ধ্বংস হয়ে যায়।

অপরদিকে বলখ প্রদেশের কেন্দ্রীয় শহর বলখে মুরদাত বাহিনীর সামরিক ইউনিট টার্গেট করে সফল একটি বোমা হামলা চালান তালেবান মুজাহিদিন। যার ফলে মুরতাদ বাহিনীর ২ সৈন্য নিহত এবং ৪ সৈন্য গুরুতর আহত হয়, ধ্বংস হয়ে যায় মুরতাদ বাহিনীর ১টি ট্যাঙ্ক ও অনেক সামরিক সরঞ্জামাদি।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন